মোদির বিজ্ঞাপন ও জনসভায় অর্থ যোগাচ্ছে টফি মডেল

0
32

Modiভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদিকে ফের পাল্টা আক্রমণ করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাহুল বলেন, ব্যয়বহুল নির্বাচনী প্রচারে অর্থ যোগাচ্ছে গুজরাটের টফি মডেল। মোদির জনসভা ও বিজ্ঞাপনে টাকা জলের মতো উড়িয়ে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

রাহুল বলেন, বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থীর এক একটি জনসভার জন্য প্রায় ১০ কোটি টাকার মতো খরচ করা হচ্ছে। সংবাদপত্রে বিজ্ঞাপন দেওয়ার জন্য কোটি কোটি টাকা ওড়ানো হচ্ছে। এই টাকা কোথা থেকে আসছে? আর এই টাকা গুজরাতের টফি উন্নয়ন মডেল থেকে আসছে বলেই মন্তব্য করেন রাহুল। সোনিয়া পুত্র বলেন, টফি মডেল থেকে যারা লাভবান হচ্ছেন তারাই মোদীর জন্য টাকা ঢালছেন।

এর  আগে মোদি রাহুলকে নেহাতই শিশু বলে উল্লেখ করেছিলেন। তার একদিন পরই রাহুল মোদিকে এর পাল্টা জবাব দিলেন।

মহারাষ্ট্রের লাতুরে একটি জনসভায় বক্তব্য রাখতে উঠে রাহুল বলেন, মোদির বহুল প্রচারিত গুজরাতের উন্নয়ন মডেল আদতে টফি মডেল। এটা শুধুই এক স্তরের শিল্পপতিদের সুযোগ সুবিধা পাইয়ে দিচ্ছে। কৃষক ও গরীব সাধারণ মানুষের স্বার্থকে উপেক্ষা করা হচ্ছে।

রাহুল উদাহরণ দিয়ে বলেন, ঔরঙ্গাবাদের জমির পরিমাণ ৪৫,০০০ একর। মাত্র ৩০০ কোটি টাকার বিনিময়ে ওই জমি দিয়ে দেওয়া হয়েছে। টাট গোষ্ঠীকে ন্যানো কারখানার জন্য গুজরাট সরকার ১ শতাংশ সুদে ১০,০০০ কোটি টাকা দিয়েছে বলেও অভিযোগ তোলেন রাহুল।

মোদির চৌকিদার মন্তব্যকে কটাক্ষ করে রাহুলের বক্তব্য, উনি দেশের চৌকিদার হতে চাইছেন। তাকে গুজরাটের চৌকিদার করা হয়েছিল, ফল তো মানুষ এখন হাতে নাতে পাচ্ছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

এস রহমান/