একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত র‌্যাব

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে সর্বোচ্চ নিরাপত্তায় নিয়োজিত থাকবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সংস্থাটির মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন বলেন, কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। এছাড়া দিবসটি ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও থাকবে নজরদারি।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরের দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

র‌্যাবের ডিজি বলেন, সারাদেশের নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোশাকে ও পোশাকধারী র‌্যাব সদস্যরা সারাদেশের শহীদ মিনার ও দিবস কেন্দ্রিক নিরাপত্তায় নিয়োজিত থাকবে। ডগ স্কোয়াড দিয়ে আমরা শহীদ মিনার এলাকায় সুইপিং করছি। এছাড়া, বোম স্কোয়াড নিয়োজিত থাকবে এবং প্রস্তুত রয়েছে র‌্যাবের হেলিকপ্টারও। র‌্যাবের প্রত্যেকটি ব্যাটালিয়ন তাদের স্ব-স্ব নিয়ন্ত্রণাধীন এলাকায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা জোরদারসহ সাইবার মনিটরিং করছেন।

তিনি বলেন, ভার্চ্যুয়াল জগতে মিথ্যে তথ্য, গুজব ও উস্কানিমূলক তথ্য ছড়ানো বন্ধে নজরদারি রয়েছে। আমাদের চৌকস সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক সাইবার মনিটরিং করছেন। শহীদ মিনারে শ্রদ্ধা জানতে আসা মহিলা ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে। মহিলারা যাতে ইভটিজিংয়ের শিকার না হয় সেব্যাপারে সতর্ক থাকবে র‌্যাব সদস্যরা।

র‌্যাবের ডিজি আরও বলেন, শহীদ মিনার ভাঙচুরের মতো ঘটনার আশঙ্কা নেই। সুনির্দিষ্ট হুমকিও নেই, তবে র‌্যাব সতর্ক রয়েছে। সর্বোচ্চ নিরাপত্তায় গত ১৮ তারিখ থেকেই মাঠপর্যায়ে সক্রিয় রয়েছে র‌্যাব সদস্যরা।

সারাদেশে যেকোনো পরিস্থিতিতে যেকোনো প্রয়োজনে যে কোনো তথ্য বা সমস্যায় র‌্যাব সদর দফতরের ০১৭৭৭৭২০০২৯ নাম্বারে যোগাযোগ করতে এবং স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে আসার অনুরোধ করেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.