‘রংপুর ১৫-২০ রান কম করেছে’

অর্থসূচক ডেস্ক

0
19

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লার বিপক্ষে ৮ উইকেটের ব্যবধানে হেরে ফাইনালের অপেক্ষা বেড়েছে রংপুর রাইডার্সের। এই ম্যাচে পরিকল্পত ব্যাটিং করতে ব্যর্থ হয়েছে রংপুর। এমনটাই মনে করেন রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা।

অন্যদিকে, কুমিল্লা তাদের পরিকল্পনা কাজে লাগিয়ে সাফল্য পেয়েছে। তাই ম্যাচ শেষে কুমিল্লার ব্যাটসম্যানদের কৃতিত্ব দিয়েছেন তিনি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে রংপুর দলপতি জানান, যখন প্রতিপক্ষ কিছু করে সাফল্য পাবে অবশ্যই তাদের কৃতিত্ব। তারা যেটা পরিকল্পনা করেছে, সেটায় তারা সফল হয়েছে। একইভাবে বলব আমাদের ব্যাটিং পরিকল্পনার কথা। পরিকল্পনা থাকলে অনেক কিছু হয়। ব্যাটিংয়ের পরিকল্পনাটা একটু শক্ত করা দরকার। আশা করছি এটা সামনের ম্যাচে কাজ করবে। পাওয়ার প্লের ৬ ওভার শেষে রংপুরের সংগ্রহ ছিল ১ উইকেট হারিয়ে মাত্র ৩৪ রান। মাশরাফি মনে করেন পাওয়ার প্লে’তে রংপুর ১৫-২০ রান কম করেছে। আর তাতেই পিছিয়ে গেছে তাঁর দল। ১৫ বা ২০ রান বেশি হওয়া উচিত ছিল। প্রথম ৬ ওভারে আমরা অনেক সময় নিয়েছি। ৬ ওভারে আমাদের উইকেট পড়েনি। ৬ ওভারের শেষ বলে মিথুন রান আউট হয়েছে। আমরা ওইসময় পিছিয়ে গিয়েছি। প্রথম ৬ ওভারে ৩৪ রান। এই ফরম্যাটে খুব কষ্টকর।

মাশরাফি আরও বলেন, সবাই চেষ্টা করে প্রথম ৬ ওভারে সর্বোচ্চ রানটা নেয়ার। সেখানে আমরা ১০-১৫ রানে পিছিয়ে গেছি। ম্যাচের শেষে রুশো এবং হাওয়েল যেভাবে ব্যাটিং করেছে তাতে আমরা লড়াইয়ের পুঁজি পেয়েছিলাম। রাতে তো উইকেট আরও ভালো হয়। তাই আরও ১৫-২০ রান হলে ভালো হতো।

এদিনে চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নামা কুমিল্লার উদ্বোধনী জুটি ভাঙে ৩৫ রানে। তামিম ইকবালকে ফেরানোর পর হন্য হয়ে চেষ্টা করলেও উইকেট পায়নি রংপুর। বরঞ্চ এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে জয়ের ভিত গড়তে থাকেন আরেক ওপেনার লুইস। এই দুজনের ৯০ রানের জুটির কাছেই হারতে হয় রংপুরকে। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে ওঠার আরেকটি সুযোগ আছে রংপুরের।

অর্থসূচক/এএইচআর