থাইল্যান্ডে বর্ষবরণে মৃত্যুবরণ করল ১০২ জন

0
35
thailand

thailandনতুন বছরকে বরণ করতে গিয়ে থাইল্যান্ডে দুই দিনে ১০২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও আহত হয়েছে আরও ৮৩৯ জন। খবর ইটার্বো নিউজের।

গত ১৩ এপ্রিল থেকে নববর্ষ উপলক্ষে তিন দিন ব্যাপী সংক্রান উৎসবে মেতে উঠেছে থাইল্যান্ডবাসী। ঐতিহ্য অনুসারে এই উৎসব আগামী ১৫ এপ্রিল পর্যন্ত উৎযাপিত হওয়ার কথা রয়েছে।

কিন্তু, বর্ষবরণ থাইদের জন্য সবসময় সুখের হয়ে ওঠে না। প্রতিবছর অসংখ্যা মানুষ এই উৎসবের সময়ে বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যুবরণে করে। এমনকি সংক্রানের দিনগুলোকে থাইল্যান্ডের সবচেয়ে বিপদজনক দিন হিসেবে গণ্য করা হয়।

থাই সরকারের পক্ষ থেকে এই ব্যাপারে একাধিক পদক্ষেপে নেওয়া হলেও কোনটি তেমন ফলপ্রসূ হয়নি। এমনকি এই বছরে বর্ষবরণ উপলক্ষে জিরো ডেথ সংক্রান নামের ক্যাম্পেইনও পরিচালনা করেছিল থাই সরকার। কিন্তু বরাবরের মতো দেশটিতে বর্ষবরণ করতে গিয়ে প্রথম দুই দিনে মৃত্যুকে বরণ করে নিয়েছে ১০২ জন।

ইটার্বো জানায়, এদের অধিকাংশই জোরে গাড়ি চালাতে গিয়ে বেঘোরে মারা পড়েছেন। এর মধ্যে ৮০.৭৫ শতাংশ ব্যক্তি প্রাণ হারিয়েছেন মোটর সাইকেল দুর্ঘটনায়।

ইটার্বো আরও জানায়, নিহত এবং আহতদের অধিকাংশ বর্ষবরণ উপলক্ষে মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে এসব দুর্ঘটনার মুখোমুখি হয়েছেন।