সমুদ্রে নিখোঁজ আহছানউল্লাহর ৪ ছাত্র

0
46
সেন্টমার্টিন

সেন্টমার্টিনসেন্টমার্টিনে গোসল করতে নেমে নিখোঁজ হলো ঢাকার আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের চার ছাত্র। এ সময় সমুদ্র থেকে মুমূর্ষু অবস্থায় আরও পাঁচ ছাত্রকে উদ্ধার করে টেকনাফে পাঠানো হয়েছে।

সোমবার দুপুর ২ টায় সেন্টমার্টিন দ্বীপের জেটি ঘাটের উত্তর-পূর্ব পাশে প্রিন্স হ্যাভেন পয়েন্ট এই ঘটনা ঘটে।

নিখোঁজ হওয়া ছাত্ররা হলেন সাব্বির, উদয়, নোমান ও বাপ্পী। আর উদ্ধার হওয়া পাঁচ ছাত্র হলেন অরণ্য, ইভান, ফয়সাল, আশিক ও ফারহান।
নিখোঁজ ও উদ্ধার হওয়া এই শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের শেষ বর্ষের ৩৪ জন শিক্ষার্থী সোমবার সেন্টমার্টিনে গেছেন।
সেন্টমার্টিন দ্বীপের সাবেক ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ জানান, ওই ৩৪ জন শিক্ষার্থী টেকনাফ থেকে কুতুবদিয়া জাহাজে করে দুপুর ১২টায় সেন্টমার্টিনে পৌঁছেন। তারা সেখানে সেন্ট সৌর রিসোর্টে ওঠেন। বেলা দুইটার দিকে কয়েকজন শিক্ষার্থী দ্বীপের জেটি ঘাটের উত্তর-পূর্ব পাশে প্রিন্স হ্যাভেন পয়েন্ট দিয়ে গোসলে নামে। কিছুক্ষণ পরে ছাত্রদের মধ্যে হইচই শুরু হয়। স্থানীয় লোকজন গিয়ে মুমূর্ষু অবস্থায় ওই পাঁচ ছাত্রকে উদ্ধার করে। তাদের কোস্টগার্ডের একটি স্পিডবোটে করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।
স্থানীয় লোকজন জানায়, যে পয়েন্টে ওই ছাত্ররা নেমেছিলেন সেখানে পানির স্রোত বেশি ছিল। আর তখন ভাটা থাকায় স্রোতের টানে হয়তো ভেসে গিয়েছিলেন।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিত বড়ুয়া জানান, নিখোঁজদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

সাকি/