প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো ঢাকা

শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার ছিল মিনিস্টার ঢাকার। থিসারা পেরেরার প্রথম দুই বলেই টানা দুই ছক্কায় ঢাকাকে নাটকীয় জয় এনে দিয়েছেন শুভাগত হোম। এই জয়ের ফলে প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে ঢাকা। শুভাগত ৯ বলে ১৮ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে এসেছেন।

খুলনার দেয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো ছিল না ঢাকার। তারা দলীয় ১২ রানের মধ্যেই দুই ওপেনারের উইকেট হারায়। তামিম ইকবাল ও ইমরান উজ্জামান সমান ৬ রান করে আউট হন। এরপর ঢাকার ইনিংস টেনেছেন জহুরুল ইসলাম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই দুজনে যোগ করেছেন ৫৭ রান। জহুরুল ৩৫ বলে ৩০ রান করে ফিরে গেলেও শামসুর রহমানকে নিয়ে আরেকটি জুটি গড়েছেন মাহমুদউল্লাহ। ঢাকার অধিনায়ক ৩৪ রান করে ফিরে গেলে জয় নিয়ে শঙ্কা তৈরি হয়। খানিক বাদে ১৪ বলে ২৫ রান করা শামসুরও আউট হয়ে যান। এমন অবস্থায় শুভাগত ও আজমতুল্লাহ ওমরজাই (১০) মিলে ঢাকাকে জয়ের বন্দরে পৌঁছে দেন। খুলনার হয়ে দুটি উইকেট নিয়েছেন পেরেরা। একটি করে উইকেট পেয়েছেন নাবিল সামাদ, রুয়েল মিয়া ও খালেদ আহমেদ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১২ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা। মিডল অর্ডারে মুশফিকুর রহিম ১২ ও শেখ মেহেদী ১৭ রান করে বিপর্যয় কিছুটা সামাল দেন। যদিও একপ্রান্ত আগলে রেখে বিধ্বংসী ইনিংস খেলেছেন সিকান্দার রাজা। জিম্বাবুয়ের এই ব্যাটার ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে করেন ৫০ বলে ৬৪ রান।

শেষ দিকে থিসারা পেরেরা আউট হন ১২ রান করে আর রুয়েল মিয়া ৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ঢাকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আরাফত সানি ও আজমতুল্লাহ ওমরজাই। একটি করে উইকেট পেয়েছেন রুবেল হোসেন, ফজলহক ফারুকি ও কাইস আহমেদ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.