ভৈরবে পয়লা বৈশাখ উদযাপিত

0
87
ভৈরবে পয়লা বৈশাখ

ভৈরবে পয়লা বৈশাখমঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বৈশাখি মেলা আয়োজনের মাধ্যমে নতুন বছরকে বরণ করে নিয়েছে ভৈরববাসী।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে ভৈরব বাজার পর্যন্ত প্রদক্ষিণ করে। অপরদিকে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে বরাবরের মতো একটি শোভাযাত্রা পৌর নিউ মার্কেটের সামনে থেকে শুরু হয়ে মেঘনা নদীর তীরে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

১০টার দিকে উপজেলা কমপ্লেক্সের খোলা মঞ্চে শিল্পকলা পরিষদ আয়োজন করে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতকি অনুষ্ঠান। অধ্যক্ষ আব্দুল বাসেতের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ষবরণের আলোচনা সভায় অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম আহমদ, অধ্যাপক সাজেদা বাসেত, ভৈরব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর প্রমুখ। আলোচনা শেষে সংগঠনের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় আবৃত্তি, সংগীত ও নৃত্যানুষ্ঠান।

এদিকে প্রতিবারের মতো বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে মেঘনা নদীর তীরে বসেছে ভৈরবের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা। ভৈরবসহ আশে-পাশের বেশ কয়েকটি জেলার হাজার হাজার ক্রেতা-বিক্রেতার সমাগমে মেলা প্রাঙ্গণ হয়ে ওঠে সরগরম।

সাকি/