বৈশাখের বিকেলে ফুচকা খাবেন মীম

0
112
mim
বিদ্যা সিনহা মীম

আজ পহেলা বৈশাখ। ১৪২১ সাল। বাংলা বর্ষপঞ্জির নতুন একটি বছরের সূচনা। আর বছরের এ দিনটি বাঙালির প্রাণের উৎসব। তাই এ দিনটিকে তারা পালন করে উৎসবমুখরভাবেই। কেউবা পালন করে দেশে আর কেউবা বিদেশে। হাজারো ব্যস্ততার মাঝে বিশেষ এ দিনটিতে ছুটি মেলায় এই দিনটি কাটানো নিয়ে সবার  পরিকল্পনার কোনো শেষ নেই। বৈশাখের রঙে রঙিন হয় পুরো বাঙালি জাতি। সাধারণ মানুষের উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি বৈশাখকে ঘিরে তারকাদেরও ব্যস্ততার শেষ নেই। বৈশাখের রঙে রাঙানো, উপহার আদান-প্রদান শুটিং সবকিছু মিলিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।

এবারের পহেলা বৈশাখ উৎযাপনে কয়েকজন তারকার পরিকল্পনার কথা জেনে নেই-

বিদ্যা সিনহা মীম

বৈশাখ নিয়ে বেশি পরিকল্পনা নেই মীমের। তিনি জানান, পরিকল্পনা না থাকলেও একবার ফুচকা আর চটপটি খেতে বের হবেন তিনি। আর বিকেল বেলা টেলিহোমে যাবেন। সেখানে মিডিয়া পরিবারের মিলন মেলায়  সবার সঙ্গে পহেলা বৈশাখের আনন্দটা ভাগাভাগি করে নেবেন তিনি। এবার পহেলা বৈশাখ উপলক্ষে বেশ কয়েকটি ম্যাগাজিনের জন্য ছবি দিয়েছিলেন। অবসরে বাসায় বসে সেই ম্যাগাজিনগুলোতেও একবার চোখ বোলাবেন তিনি। এছাড়াও আমার বন্ধু-বান্ধবী এবং সহকর্মীদের সঙ্গে খুদেবার্তার মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

তবে প্রস্তুতি-পরিকল্পনা পান্তা ইলিশ ছাড়াও এবারের বৈশাখটা অন্য একটি কারণেও আলাদা মিমের কাছে বলেও জানালেন তিনি। তার কারণ এই বৈশাখেই দীর্ঘ পাঁচ বছর পর আবার বড় পর্দায় তাকে যাবে তাকে। মিম অভিনীত খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকির আলো’ ছবিটি মুক্তি পাচ্ছে এই বৈশাখে।

জয়া আহসান

joya-ahsan

এবার নববর্ষে দেশের মাটিতে থাকতে পারছেন না জয়া আহসান। এ সময় সিঙ্গাপুরে থাকবেন তিনি। সেখানে অনিমেষ আইচের পরিচালনায় ‘জিরো ডিগ্রী’ ছবির শুটিংয়ে অংশ নেবেন। ‘জিরো ডিগ্রী’ ছবির শুটিংয়ের জন্যই সিঙ্গাপুরে গিয়েছেন তিনি। পয়লা বৈশাখটা সেখানেই কাটাবেন জয়া।

নুসরাত ইমরোজ তিশা

Tisha

এবারের পয়লা বৈশাখে তিশা কি করবেন তা কাউকে বলতে রাজি হননি। তবে এবারের পহেলা বৈশাখে তিনি ফারুকিকে পাঞ্জাবী দিবেন সত্যি কিন্তু তিনি নাকি এ উৎসবে ঘরের চুলাটি পর্যন্ত জ্বালাবেন না। এ বিষয়ে তিশা বলেন, এত জায়গায় দাওয়াত, রান্না করার সময় কোথায়! এছাড়া শ্বশুর বাড়ি আর মায়ের বাড়িতে কিছুটা সময় কাটাতে হবে বলেও তিনি জানান। এছাড়া রাতে সময় পেলে তিনি দেখতে যাবেন তার অভিনীত নাটক ‘ভালবাসি তাই’। শিহাব শাহিনের পরিচালনায় রাত নয়টায় নাটকটি এনটিভিতে প্রচারিত হবে।

মোশাররফ করিম

Mosharof

সারা বছর ব্যস্ত সময় পার করলেও বিশেষ দিনগুলোতে অনেক ব্যস্ত সময় পার করেন মোশাররফ করিম। এ দিনে তিনি তার পরিবারের সাথে সময় কাটানোর পাশাপাশি বিভিন্ন জায়গায়ও ঘুরতে যান। এবারের পহেলা বৈশাখেও তার ব্যতিক্রম হবে না বলে জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, বৈশাখ উপলক্ষে পরিবারের সবার জন্যই কিছু না কিছু কিনেছি। তবে ঘোরাফেরা ছাড়াও বাসায় স্পেশাল ডিনারের ব্যবস্থা আছে বলেও জানান তিনি।