শেষ ম্যাচ জিতে শীর্ষস্থান ধরে রাখলো শ্রীলঙ্কা

0
44
BangladeshVS Srilangka

srilankaপাকিস্তানের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে জয়লাভ করে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলো শ্রীলঙ্কা। একই সাথে ১-১  সমতায় সিরিজও শেষ করলো তারা। আর শেষ ম্যাচে ২১০ রানের বড় ইনিংস করে জয় পেল ২৪ রানের।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা-২১০/৩ (পেরেরা ৮৪,দিলশান ৪৮)

পাকিস্তান-১৮৭(১৯.২)অলআউট  (সারজেইল ৫০,সোহেল তানভীর ৪৫)

 দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে প্রথম ম্যাচের মত শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। কিন্তু তাদের পরিকল্পনা ভন্ডুল করে শুরু থেকেই পাকিস্তানের বোলারদের উপর চড়াও হন দিলশান ও কুসাল পেরেরা।ইনিংসের ১১তম ওভারে দলীয় ১০০ রানে ব্যাক্তিগত ৪৮ রান করে দিলশান আউট হলেও পেরেরা তার ব্যাটিং তান্ডব চালিয়ে যান।তার সাথে যোগ দিয়ে ২১ বলে অপরাজিত ৪৪ রান করেন কুমার সাঙ্গাকারা। আর পেরেরা শেষ বলে রান আউট হওয়ার আগে চার ছয় ও পাঁচ চারে ৮৪ রান করেন। আর প্রসন্ন করেন ৮ বলে ২১ রান।

২১১ রানের পাহাড়সম জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাকপুটে পাকিস্তান।উদ্বোধনী ব্যাটসম্যান শারজিল খানের ৫০ রানের পরও ৮৫ রানেই ৭ উইকেট হারায় তারা।এরপর সোহেল তানভীর,আফ্রিদি ও সাঈদ আজমলের ব্যাটিং দূঢ়তায় ১৯.২ ওভারে ১৮৭ রানে ইনিংস শেষ হয় পাকিস্তানের।সোহেল তানভীর ৪৫, আফ্রিদি ২৮ ও আজমল  ২০ রান করেন।শ্রীলঙ্কার পক্ষে সেনানায়েক ৩টি এবং কুলাসেকারা,পেরেরা ও প্রসন্ন ২টি করে উইকেট লাভ করেন।

নয়ন