রাজশাহীতে পুলিশ হত্যা মামলায় বিএনপি নেতা নাদিম করাগারে

0
41
bnp
বিএনপি লোগো

bnpরাজশাহীতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ চন্দ্র সরকার হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক ও জেলা সভাপতি নাদিম মোস্তফাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে নাদিম মোস্তফা রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানী শেষে বিচারক বিশ্বনাথ মন্ডল জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে আদালত থেকে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এ সময় বিক্ষুব্ধ বিএনপি নেতা কর্মীরা আদালত চত্ত্বরে বিক্ষোভ মিছিল করে।

আদালত সূত্রে জানা গেছে, অভিযুক্ত নাদিম মোস্তফা গত ২৭ জানুয়ারি উচ্চ আদালত থেকে অন্তর্বর্তিকালিন জামিন পান। গত ২ মার্চ তার নিম্ন আদালতে হাজির হওয়ার কথা ছিল। রোববার দুপুর দেড়টার দিকে ওই মামলায় তিনি রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক ওই আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর পরই তাকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ ডিসেম্বর নগরীর লোকনাথ স্কুলের মোড় এলাকায় পুলিশের গাড়িতে বোমা হামলা হয়। এতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থসহ ৯জন পুলিশ সদস্য আহত হন। সিদ্ধার্থকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই রাতেই বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফাসহ ৮৭ জনের নাম উল্লেখ করে বিএনপি-জামায়াতের চার শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে সিদ্ধার্থ হত্যা ও  বিস্ফোরক আইনে দুটি মামলা করে পুলিশ।

এমআই/সাকি