প্রধান সূচক কমেছে ১৯ পয়েন্ট

0
37
dse_dsbi_index

dse_dsbi_indexনেটওর্য়ারকিং সমস্যার কারণে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)রোববার লেনদেন হয়েছে ২ ঘণ্টা ১৫ মিনিট। এই সময়ে ডিএসইতে প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক কমেছে ১৯ পয়েন্ট। লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইর প্রধান সূচক অবস্থান করছে ৪ হাজার ৫৭৩ পয়েন্টে। তবে শরীয়াহ সূচক বা ডিএসইএস সূচক বেড়েছে দশমিক ৭৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়েছে। এই সূচকের অবস্থান দাঁড়িয়েছে ১ হাজার ৬৭৭ পয়েন্টে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির কমেছে ১৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২২৪ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ দশ কোম্পানি হচ্ছে- গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম, হাইডেলবার্গ সিমেন্ট, পদ্মা অয়েল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, রেনেটা, ফ্যামিলি টেক্সটাইল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং যমুনা অয়েল।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১২৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ২০০টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

অর্থসূচক/এমআরবি/