আশুলিয়ায় আবারও শ্রমিক বিক্ষোভ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আশুলিয়ায় আবারও শ্রমিক বিক্ষোভ

labor_clash৫৩০০ টাকা ন্যূনতম মজুরি কাঠামো বাস্তবায়নের দাবিতে আজও বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছে আশুলিয়া অঞ্চলের কয়েকটি পোশাক কারখানার কর্মীরা। উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে কারখানাগুলোকে ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, সকালে আশুলিয়া অঞ্চলের ইয়াগি জাপান বাংলাদেশ গার্মেন্টস লিমিটেডের শ্রমিকেরা কারখানায় প্রবেশ করে। পরে তারা কাজে যোগ না দিয়ে ঘোষিত মজুরি কাঠামো বাস্তবায়নের জন্য বিক্ষোভ ও কর্ম বিরতি পালন করে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত এভাবে চলার পর করখানাটিতে ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।
এদিকে আগুনে পুড়ে যাওয়া কারখানা পরিষ্কার করার অজুহাতে টঙ্গীবাড়ি এলাকার মণ্ডল ফ্যাশন লিমিটেড কারখানার ছুটি ঘোষণা করা হয়। সকালে শ্রমিকরা কাজ করার জন্য কর্ম স্থলে এলে কারখানাটি পরিষ্কার ও মেরামতের কথা বলে দুই দিনের ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।
তাছাড়া জিরাবো এলাকার ইন্ট্রাকো সোয়েটার লিমিটেডের কারখানাটি বৃহস্পতিবার খোলার কথা থাকলেও আবার নতুন করে ৭ ডিসেম্বর পর্যন্ত কারখানাটি বন্ধ রাখা ঘোষণা শুনে কাজে আসা শ্রমিকরা আবার চলে যায়। তবে এই সব এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ অঞ্চলে পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানা গেছে।

নিম্নতম মজুরি বোর্ডের ঘোষিত মজুরি ডিসেম্বর থেকে বাস্তবায়নের কথা থাকলেও তা না মেনে বিক্ষোভ করছে শ্রমিকরা। এদিকে ঘোষিত মজুরি ইস্যুতে বেশ কয়েক দিনে কিছু কারখানার শ্রমিক ছাটাইও চলছে। তবে এমন পরিস্থিতিতে আর শ্রম বিক্ষোভ দেখতে চায় না মালিকেরা।

এই বিভাগের আরো সংবাদ