‘পদ্মা সেতুর নির্মাণ কাজ ২০১৭ সালের মধ্যে শেষ হবে’

0
43

ওবায়দুল কাদেরপদ্মা সেতু নির্মাণকাজ আগামি ২০১৭ সালের মধ্যে শেষ করা  হবে বলে জানান যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার  চট্টগ্রামে ২২ তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৪’ পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, এ বছরের জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ শুরু করে আগামি ২০১৭ সালের মধ্যে শেষ করা হবে। এ জন্য সরকারের পক্ষ থেকে আর্থিক ও কারিগরি সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
অচিরেই বাংলাদেশের সীমান্ত পথ চালু করে দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভারত ও মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের যে সীমান্ত পথ রয়েছে তা চালু হলে দেশের বাণিজ্যের প্রসার হবে। এতে করে সীমান্ত পথে চোরাচালান ও সন্ত্রাসী কর্মকাণ্ডও বন্ধ হয়ে আসবে ।
তিনি বলেন, এ বছরের ডিসেম্বরের মধ্যে কর্ণফুলী নদী ট্যানেল প্রকল্পের কাজ শুরু ও ঢাকা-চট্টগ্রাম সড়কের চারলেইনে উন্নীতকরণ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
অনুষ্ঠানে বাণিজ্য মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,  সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ এম আবদুল লতিফ, চেম্বারের সভাপতি মাহবুবুল আলমসহ চেম্বারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা।