বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীদেরকে শাস্তির আওতায় আনতে আইন করা হবে: নাসিম

0
33

md.nasimবঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীদেরকে শাস্তির আওতায় আনতে আইন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, হিমালয়ের নিচে বসে যারা হিমালয়কে মূল্যায়ণ করতে পারে না তারা অন্ধ। যারা বঙ্গবন্ধুকে ছোট করতে চায় মূলত তারা নিজেরাই ছোট হয়েছে। ইতিহাসকে কখনই বিকৃত করা যাবে না।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম বলেন, আপনার নাবালক ছেলেকে (তারেক) থামান। তার জন্য আপনার ক্ষতি হচ্ছে। চিন্তা করে সিদ্ধান্ত নেন। দল গোছানোর জন্য পাঁচ বছর সময় পেয়েছেন। দল গোছান। তারপর সরকার বিরোধী আন্দোলনে নামেন।

ভারতের নির্বাচন শেষ হলে তিস্তার পানির সমস্যা সমাধান হবে বলে জানান তিনি।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচন সুষ্ঠু হয়েছে। ভোট বর্জন করেও লাভ হয়নি তাদের। সারা দুনিয়া বলছে শেখ হাসিনা বৈধ সরকার গঠন করেছে। আবারও নির্বাচন হবে। আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে।

বিএনপির নির্বাচন বর্জনের সিদ্ধান্ত ভূল ছিল উল্লেখ করে তিনি বলেন, তারা নির্বাচনে না গিয়ে অনেক ভুল করেছে। ভুল সিদ্ধান্তের কারণে খালেদা জিয়া বিরোধী দলের পদ হারিয়েছেন। এইভুলের মাশুল তাকে দিতে হবে।

খালেদা জিয়ার উদ্দেশ্যে মন্ত্রী বলেন, চা খাওয়ার জন্য আমার চেম্বারে আসেন । আপনাকে দাওয়াত দিচ্ছি। স্বাস্থ্য মন্ত্রনালয়কে কিভাবে সাজানো যায় সে বিষযে পরামর্শ দেন।

অর্থনীতি সম্পর্কে মন্ত্রী বলেন, অর্থনীতি এগিয়ে চলছে। চারদিকে উন্নয়ন হচ্ছে। পদ্মা সেতুর কাজ করার চ্যালেঞ্জ নিয়েছে সরকার।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি লায়ন সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন মো. ইসরাফিল আলম এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিভাগের অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস, লেখক এম এ রাকিব সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. সুজাউল করিম চৌধুরী প্রমুখ।

জেইউ/