ছত্রিশগড়ে মাওবাদীদের হামলায় ১২ জন নিহত

0
61

bijapur-darbhaভারতের ছত্রিশগড়ে মাওবাদীদের দুটি পৃথক হামলায় ১২ জন নিহত হয়েছে। শনিবার প্রদেশটির বিজাপুর এবং দারভায় এই হামলা চালানো হয়। নিহতদের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ভারতীয় নির্বাচন কমিশনের কর্মকর্তারা রয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম।

শনিবার ভারতের চারটি প্রদেশে ১৬তম লোকসভা আসরের চতুর্থদফা ভোট চলছে। হামলায় আক্রান্ত ছত্রিশগড়ে শনিবার ভোট না থাকলেও মাওবাদী উপদ্রুত বলে এই এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল।

এনডিভি জানায়, ছত্রিশগড়ের বিজুপুর এলাকায় নির্বাচন কমিশনের একটি গাড়ি স্থলমাইনের সাহায্য উড়িয়ে দেয় নকশালপন্থীরা। এইসময় গাড়িতে থাকা পাঁচ নির্বাচনী কর্মকর্তাসহ ৭ জন ঘটনাস্থলেই নিহত হন। এছাড়াও আহত হন আরও ৩ জন।

এদিকে আরেক খবরে জানানো হয়, অ্যাম্বুলেন্স ব্যবহার করে দারভা জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর হামলা চালিয়েছে মাওবাদীরা। এই সময় তাদের গুলিতে আধা সামরিক বাহিনীর পাঁচজন নিহত হয়।

গত সপ্তাহে এই প্রদেশের কয়েকটি আসনে ভোট অনুষ্ঠিত হলেও শনিবার এই অঞ্চলে কোন ভোট ছিল না। মাওবাদীদের পক্ষ থেকে হামলার হুমকি দেওয়া হলেও এই অঞ্চলে অনুষ্ঠিত ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশ ভালো ছিল বলে জানিয়েছে ভারতের নির্বাচন কমিশন।