তৃণমূল পর্যায়ে সংগঠন ঢেলে সাজাবে বিএনপি: খালেদা জিয়া

0
71

khaleda--তৃণমূল পর্যায়ে সংগঠন ঢেলে সাজাবে বিএনপি বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়া। এ সময় তিনি প্রশাসন স্থবির, ব্যাপক দুর্নীতি এবং পুলিশকে দলীয়করণ করা হয়েছে বলেও মন্তব্য করেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শ্রমিক দলের ৬ষ্ঠ কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ সরকারের ৫ বছর তিন মাসে নতুন কোনো শিল্প-কারখানা হয়নি। এই অবৈধ সরকারের ওপর কারও কোনো আস্থা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন তাই ক্ষমতা ছাড়তে চায় না। প্রশাসনকে সবচেয়ে বেশি ক্ষতি করেছে তারা। কোনো গণতান্ত্রিক সরকার এসব কাজ করতে পারে না। এ সময় খুব শিগগিরই ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন করা হবে বলেও জানান তিনি।

বেগম জিয়া বলেন, সামগ্রীক অবস্থার পরিবর্তনে বিভিন্ন সংগঠনকে জোরদার করতে হবে এবং গড়ে তুলতে হবে প্রতিবাদ-প্রতিরোধ। এই সৈরশাসক সরকারের বিরুদ্ধে সংগ্রাম করতে হবে, আন্দোলন করতে হবে। নইলে দেশ বাঁচানো যাবে না। কোনো প্রতিষ্ঠান বাঁচানো যাবে না।

তিনি বলেন, দেশ-বিদেশের মানুষ ৫ জানুয়ারির নির্বাচনকে মেনে নেয়নি। পার্লামেন্ট বহাল রেখে করা এই নির্বাচন জনগণের সঙ্গে প্রতারণার শামিল। সেই প্রতারণাই করেছে শেখ হাসিনা।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, উপজেলা নির্বাচনে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা-মামলা করে তাদেরকে ঘরছাড়া করা হয়েছে। হাজার হাজার নেতা-কর্মী এখন পালিয়ে বেড়াচ্ছেন।