সপ্তাহজুড়ে ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
67

6_companiesগত সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত ছয় কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছর ৩১ ডিসেম্বর ২০১৩ সালের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আর্থিক খাতের দুইটি, বিমা খাতের দুইটি, প্রকৌশল ও ওষুধ খাতের একটি কোম্পানি রয়েছে।

আর্থিক খাতের মধ্যে রয়েছে ফ্যাস ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টেমেন্ট লিমিটেড ও ফিনিক্স ফিন্যান্স লিমিটেড। বিমা খাতের নিটল ইনস্যুরেন্স ও নর্দার্ণ ইনস্যুরেন্স লিমিটেড।এছাড়া প্রকৌশল খাতের বিডি ল্যাম্পস এবং ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজার লভ্যাংশ ঘোষণা করেছে।

আর্থিক খাত:

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ফ্যাস ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ দশমিক ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে দশমিক ২৪ পয়সা। আগামি ২২ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে  ২২ এপ্রিল।

এ খাতের কোম্পানি ফিনিক্স ফিন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫৮ পয়সা। আগামি ২৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ এপ্রিল।

বিমা খাত:

 বিমা খাতের কোম্পানি নিটল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ।

আগামি ৯ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

নর্দান জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

‌সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা। আগামি ৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে  ১৬ এপ্রিল।

প্রকৌশল খাত:

প্রকৌশল খাতের কোম্পানি বিডি ল্যাম্পসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৬ পয়সা। আগামি ২০ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ এপ্রিল।

এছাড়া ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজার (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৭ টাকা ৪২ পয়সা।

আগামি ২৬ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

অর্থসূচক/এসএ/