সংসদে ব্যক্তিগত আক্রমণ বন্ধের আহ্বান জানালেন রফিকুল

0
57
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া: ফাইল ছবি

rafiqসংসদে ব্যক্তিগত আক্রমণ ও চরিত্র হনন বন্ধ করার আহ্বান জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া । শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এ আহ্বান জা্নান।

রফিকুল বলেন, জাতীয় সংসদে জাতীয় বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হবে। কিন্তু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে যে ধরণের কুরূচিপূর্ণ মন্তব্য করা হচ্ছে তা কখনই কাম্য নয়।

সম্প্রতি যুক্তরাজ্যে দেওয়া এক ভাষণে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবৈধ প্রধানমন্ত্রী দাবি করেন। তারেক রহমানের এ বক্তব্যের সমালোচনায় গতকাল বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে ওঠে সংসদ। সরকারি দলের একাধিক সাংসদ তারেক রহমান ও জিয়াউর রহমানের কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, গণতন্ত্রের মূল স্তম্ভ হলো জবাবদিহি ও স্বচ্ছতা। সংসদে বিরোধী দল থাকবে, সমালোচনাও থাকবে। কিন্তু এখন বিরোধী দল মন্ত্রিত্ব নিয়েছে। এমন সংসদ পৃথিবীর কোথাও নেই।

সত্যের সাথে থাকায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে এক বছর ধরে কারাগারে অন্তরীন করে রাখা হয়েছে, ক্ষমতাসীন দলের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, এ সরকারের বিরুদ্ধে কোনো সত্য উচ্চারণ করতে গেলেই বিপদ। এদের বিরুদ্ধে কিছু বললেই মামলা, হামলা কিংবা গুম হতে হয়।

এমআর