এসএস স্টিলের লটারি ২৯ নভেম্বর

0
50

কনস্ট্রাকশন রড উৎপাদনকারী প্রতিষ্ঠান এসএস স্টিল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ার বরাদ্দের লটারির প্রাথমিক সময়সূচি নির্ধারণ করা হয়েছে। আগামী ২৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লটারির ড্র অনুষ্ঠিত হবে।  তবে এখন পর্যন্ত লটারি অনুষ্ঠানের স্থান বা ভেন্যু চূড়ান্ত হয়নি। একাধিক বিকল্প ভেন্যু নিয়ে আলোচনা চলছে। নির্ধারিত দিনের জন্য উপযোগী ভেন্যু না পাওয়া গেলে লটারি এক দুই দিন পেছাতে পারে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন করার সময় শেষ হয়। কোম্পানিটি আইপিওতে ২ কোটি ৫০ শেয়ার ইস্যু করছে, যার মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ১ কোটি শেয়ার। এর বিপরীতে অনেক বেশিগুণ আবেদন জমা পড়ায় বিধি অনুসারে লটারির মাধ্যমে শেয়ার আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হবে।

এসএস স্টিল অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার ইস্যু করে বাজার থেকে ২৫ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা যন্ত্রপাতি কেনা ও স্থাপন করা, ভবন নির্মাণ এবং আইপিও বাবদ খরচ করবে।
৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সম্পদ মূল্যায়ন না করে প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১ টাকা। আর সম্পদ মূল্যায়ন করে এনএভি হয়েছে ১৫ টাকা ৩৫ পয়সা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২০ পয়সা।

আর ভারিত গড় হারে শেয়ার প্রতি ওয়েটেড এভারেজ হয়েছে ৮২ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

গত ১৭ জুলাই এসএস স্টিল লিমিটেডের আইপিও’র অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসএস স্টিল লিমিটেড ৫০০ ডব্লিউ টিএমটি বার ও ৬০ গ্রেড এমএস রড উৎপাদন করে থাকে।

 

অর্থসূচক/এসএ/