দলকে সুসংসগঠিত করতেই জাপার মহাসচিব পদে পরিবর্তন: বাবলু

0
60
বাবলু

বাবলুকারও সুপারিশে কিংবা চাপে পড়ে নয় বরং দলকে সুসংগঠিত করতেই দলের চেয়ারম্যান পদে পরিবর্তন আনা হয়েছে দাবি করলেন জাতীয় পার্টির নতুন মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু।

শুক্রবার সকালে রাজধানীর গুলশানে নিজবাসভবনে করা এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

 বাবলু বলেন, মহাসচিব পদে দলের চেয়ারম্যান মনে তাকেই যোগ্য মনে করেছেন, তাই তাকে মহাসচিব পদে নিয়োগ দিয়েছেন। দলের চেয়ারম্যান গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুযায়ী তাঁকে মহাসচিব করেছেন বলে জানান তিনি।

সরকারের সঙ্গে সুসম্পর্কের কারণেই তাকে এই পদে দেওয়া হলো কি না—সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দলের চেয়ারম্যান গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুযায়ী আমাকে মহাসচিব করেছেন। চেয়ারম্যান আমার যোগ্যতার বিষয়ে ভালো করে জানেন। তাই তিনি আমাকে এ দায়িত্ব দিয়েছেন। কারও চাপে আমাকে মহাসচিব করা হয়নি।

মহাসচিব হয়ে কি ধরণের কাজে হাত দিতে চান? এমন প্রশ্নের উত্তরে বাবলু জানান,  তিনি দলকে তৃণমূল পর্যায় সংগঠিত করতে চান। হারানো জনপ্রিয়তা ফিরিয়ে এনে দলকে ক্ষমতার কাছাকাছি নিয়ে যেতে চান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমগুলোতে চিঠি পাঠিয়ে জানানো হয়, রুহুল আমিন হাওলাদারের স্থলে এখন থেকে জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করবেন জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ গতকাল রাত আটটার দিকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুকে মহাসচিব পদে নিয়োগ দিয়েছেন। রাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ নিয়োগের কথা জানানো হয়।

এমআর