মেয়াদ বাড়ছে বিএসইসি চেয়ারম্যান ও কমিশনারদের

0
62
বিএসইসি
বিএসইসি লোগো

বিএসইসিপুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও চার কমিশনারের মেয়াদ বাড়ছে।সরকার তাদেরকে নতুন মেয়াদে পুনঃ নিয়োগ দিতে যাচ্ছে। ইতোমধ্যে তাদের মেয়াদ বাড়ানো সংক্রান্ত ফাইলে সই করেছেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, বুধবার সংশ্লিষ্ট ফাইলে সই করায় তাদের পুন:নিয়োগে কোনো বাধা নেই। বিষয়টি সময়ের ব্যাপর মাত্র। দু’য়েক দিনের মধ্যে সংক্রান্ত  প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

উল্লেখ, চলতি বছরের মে থেকে জুলাই মাসের মধ্যে চেয়ারম্যান ও কমিশনারদের প্রথম দফার মেয়াদ শেষ হবে। পুঁজিবাজারে ২০১০ সালে বড় ধসের পরিপ্রেক্ষিতে ২০১১ সালে বিএসইসির (তৎকালীন এসইসি) কমিশন পুনর্গঠন করে সরকার। ২০১১ সালের ১৫ মে প্রফেসর খায়রুল হোসেন বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। কমিশনার প্রফেসর হেলাল উদ্দিন নিজামী বিএসইসিতে যোগ দেন একই বছরের ৪ মে, মো. আমজাদ হোসেন ৩০ মে, মো: আরিফ খান ৩০ মে এবং আব্দুস সালাম সিকদার ১৪ জুলাই যোগ দেন। পাঁচজনকেই চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। শুরুতে তারা ৩ বছরের জন্য নিয়োগ পান। পরে আইন সংশোধন করে সংস্থাটির চেয়ারম্যান ও কমিশনারদের মেয়াদ ৪ বছর নির্ধারণ করে সরকার।

জানা গেছে, সবার মেয়দ ৪ বছর বাড়তে পারে।