নয়াপল্টনের ঘটনা, আইজিপির প্রতিবেদন পেলে সিদ্ধান্ত : ইসি সচিব

0
8

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রতিবেদন চেয়ে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। প্রতিবেদন পেলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কমিশন বলে জানান তিনি।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরের এস এস খালেদ সড়কের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নয়াপল্টনের ঘটনায় নির্বাচন কমিশনে আওয়ামী লীগের করা অভিযোগ বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, ‘এ ঘটনায় প্রতিবেদন পাঠাতে আইজিপিকে চিঠি দিয়েছি। আশা করি আগামীকাল পাব। এরপর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

১৪ নভেম্বর বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার পর পুলিশ ৩০ জনকে শনাক্ত করেছে। তাঁদের অনেকেই বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

এদিকে এই ঘটনায় পল্টন থানায় ৩টি মামলা করা হয়েছে। এই মামলায় আজ  ৩৮ জনকে জেলে পাঠিনোর আদেশ দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত।

অর্থসূচক/এসকে