ক্লিনিকগুলোতে মানসম্পন্ন চিকিৎসা নেই: নৌমন্ত্রী

0
63
shajahan

shajahanদেশের নামকরা ক্লিনিকগুলোতে মানসম্পন্ন চিকিৎসা হচ্ছে না বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘ওয়ার্ল্ড হোমিওপ্যাথি ডে অবজারভ কমিটি আয়োজিত ওয়ার্ল্ড হোমিওপ্যাথি ডে ২০১৪’ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, আমি একদিন যেকোনো একটি রোগের জন্য একটি ক্লিনিকে গিয়েছিলাম কিন্তু এই ওষুধ নিয়ে পিজি হাসপাতালে যাওয়ার পর সবগুলো ওষুধ পরিবর্তন করে দেয়। ক্লিনিকগুলোতে এখনও রোগীদের ভাল সেবা দেওয়া হয় না। এক্ষেত্রে হোমিও ক্লিনিকিগুলোর সেবার মান অনেক বেড়েছে।

শাজাহান খান তারেক রহমানের উদ্দেশ্যে বলেন, দেশের প্রথম রাষ্ট্রপতি নিয়ে তারেক যে মিথ্যাচার করছে একদিন এর জন্য পুরো জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

তিনি ১৯ দলীয় জোটকে উদ্দেশ্য করে বলেন, দেশে কিছু ধর্ম ব্যবসায়ী সংগঠন আছে যারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য পুরো দেশকে পাপে পরিণত করেছে।

তিনি বলেন, ৭১ সালে যারা খুন, ধর্ষণ হয়েছিল তাদের মা-বোনদের যদি বলি যারা এ কাজ করেছে তাদের ক্ষমা করে দিন। তারা কি ক্ষমা করবে? করবে না। তেমনি গত কয়েক মাসে যারা দেশে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তাদেরও ক্ষমা করা হবে না। তাদের দমন করার জন্য শেখ হাসিনা সব রকমের পদক্ষেপ নিবে।

আল্লামা আহমেদ শফির এক বক্তব্যের প্রেক্ষিতে মন্ত্রী বলেন, শফি সাহেব বলেছিলেন, মেয়েদের চতুর্থ শ্রেণির বেশি লেখাপড়া করানো ঠিক হবে না। আবার বলেন, মহিলা রোগীর জন্য মহিলা ডাক্তার দিয়ে চিকিৎসা করাতে হবে।

মেয়েদের যদি চতুর্থ শ্রেণির বেশি লেখাপড়া করাতে না পারে তাহলে ডাক্তার হবে কিভাবে এমন প্রশ্ন রাখেন তিনি শফির কাছে।

সংগঠনের সভাপতি ডা. আলমগীর মতির সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: ইসমাইল খাঁন, সংগঠনের কো-চেয়ারম্যান ডা: এম এ কাদের প্রমুখ।

জেইউ/এএস