সরকার পর্যটন শিল্পের বিকাশে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে’

0
64
rashed khan

rashed khanবর্তমান সরকার পর্যটন শিল্পের বিকাশে অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ সময় তিনি পর্যটন শিল্পের বিকাশে সকলকে এগিয়ে আসারও আহ্বান জানান।

বৃহস্পতিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সভাকক্ষে ‘পর্যটন শিল্প বিকাশে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খুলনা অঞ্চলে পর্যটকদের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতার ব্যবস্থা গ্রহণ করা হবে। পর্যটনক্ষেত্রে পরিবেশের দিকে ব্যাপক নজরদারির কথা উল্লেখ করেন তিনি। সুন্দরবন খুলনাঞ্চলের প্রবেশদার সেজন্য পর্যটন শিল্পের অপরাপর সম্ভবনা রয়েছে এখানে। তিনি পর্যটন শিল্পের বিকাশে সন্দুরবনের জীববৈচিত্র সংরক্ষণের জন্য সংশ্লিষ্ট বন বিভাগের কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার পর্যটন শিল্পকে আরও উন্নয়নের জন্য যুগোপোযোগী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।  তিনি খুলনা অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নের জন্য একটি উন্নতমানের মোটেল ও পর্যটন কর্পোরেশনের অফিস নির্মাণ করার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে খুলনা জেলা প্রশাসক আনিস মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. তরুণ কান্তি শিকদার, বিভাগীয় বন কর্মকর্তা জহির উদ্দিন আহমেদ, পুলিশ সুপার মো. হাবিবুর রহমান ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম কমিটির সাধারণ-সম্পাদক মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার মাহাবুবার রহমান, বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল কাইয়ুম, খুলনা প্রেসক্লাবের সাধারণ-সম্পাদক এসএম জাহিদ হোসেন ও খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু ।

এর আগে মন্ত্রী  ডায়বেটিস সমিতি মিলনায়তনে কাজী ওয়াহিদুজ্জামান রচিত ‘বিবিধ প্রসঙ্গ’ গ্রন্থের মোড়ক উন্মোচন  করেন।