তাইজুলের ঘূর্ণিতে আসা-যাওয়ার মিছিলে জিম্বাবুয়ে

0
6

বাংলাদেশ দলের ৫২২ রানে ইনিংস ঘোষণা করায় এমনিতেই স্বস্তিতে নেই সফরকারীরা। মুমিনুল হকের শতক আর মুশফিকুর রহিমের ইতিহাস গড়া দ্বিশতকে চাপা পড়ছে জিম্বাবুয়ে। এই দিকে আবার তাইজুল ইসলামের ঘূর্ণিতে দিশেহারা জিম্বাবুয়ে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েছে।

জিম্বাবুয়ের দুই ওপেনার দেখেশুনে খেলা শুরু করেন। দ্বিতীয় দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ২৫ রানে এক উইকেট হারায় জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনে ১৫ ওভারের সময় হ্যামিল্টন মাসাকাদজাকে ফেরান তাইজুল ইসলাম।

আর আজ ম্যাচের তৃতীয় দিনের শুরুতেই সাবধানী আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ব্রায়ান চারি আর ডোনাল্ড তিরিপানো। দেখে শুনে তাঁরা ব্যাট চালাতে থাকেন। কিন্ত তাইজুলের ঘূর্ণিতে ৮ রান করা ডোনাল্ড তিরিপানো মেহেদি হাসান মিরাজকে ক্যাচে দিয়ে সাজঘরে ফিরেন।

সেশনের শুরুতে উইকেট হারালেও ধাক্কাটা সামাল দেয়ার চেষ্টায় থাকা আরেক ওপেনার ব্রায়ান চারিকে ফেরান মেহেদী মিরাজ। চারিকে ৫৩ রানের মাথায় সাজঘরের পথ দেখান তিনি।

মিরাজের পর আবারো তাইজুলের আঘাত। শেন উইলিয়ামসকে ব্যক্তিগত ১১ রানে বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। পরে তার ঘূর্ণিতেই শূন্য রানে বোল্ড হয়ে মাঠ ছাড়েন সিকান্দার রাজা।

শেষ খবর পাওয়া পর্যন্ত সফরকারীরা ৭৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান করেছেন।

উল্লেখ্য, সিলেট টেস্টে ১৫১ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে।

অর্থসূচক/এসএফ