ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে সূচক

0
69

DSE-CSEঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ও লেনদেন কমেছে বৃহস্পতিবার। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে এই দিন। ডিএসইএস বা শরীয়াহ সূচক এবং ডিএস৩০ সূচক সামান্য বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে ১১৬ কোটি ৬৪ লাখ টাকার। বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৪২০ কোটি ৮১ লাখ টাকা। মোট লেনদেনে অংশ নেয় ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

ডিএসইএক্স বা প্রধান সূচক কমেছে ১ দশমিক ৫৯ পয়েন্ট। ৪ হাজার ৫৯২ পয়েন্টে অবস্থান করছে এই সূচক। অপর সূচক ডিএসইএস দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৭৫ পয়েন্টে।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, হাইডেলবার্গ সিমেন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, মেঘনা পেট্রোলিয়াম, স্কয়ারফার্মা, পদ্মা অয়েল, এবি ব্যাংক এবং বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ১৮৩ পয়েন্টে। আর লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

অর্থসূচক/এমআরবি/