তাজরীন ফ্যাশনস চেয়ারম্যানের জামিন

0
55
tajrin chairman

tajrin chairmanভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক শ্রমিকের নিহতের ঘটনায় তাজরীন ফ্যাশনসের চেয়ারম্যান ও প্রতিষ্ঠানটির মালিকের স্ত্রী মাহমুদা আক্তারকে জামিন দিয়েছে আদালত। বৃহস্পতিবার ঢাকার জেলা ও দায়রা জজ মো. আবদুল মজিদ এ জামিন দেন।

এর আগে গত ৩ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন প্রতিষ্ঠানটির মালিকের স্ত্রী মাহমুদা আক্তার। সে সময় তাকে জামিন নাকচ করে কারাগারে পাঠানো হয়। এর পাঁচ দিনের মাথায় মঙ্গলবার জজ আদালতে জামিনের আদেশ করেন মাহমুদা।

এর আগে মাহমুদাকে হাকিম আদালত ১০ ফেব্রুয়ারি জামিন দিয়েছিলেন। পরে জজ আদালত ওই জামিন বাতিল করে।

উল্লেখ, ২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরের তাজরীন ফ্যাশনসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১২ জন নিহত এবং দুই শতাধিক শ্রমিক আহত ও দগ্ধ হন। এরই প্রেক্ষিতে গত বছরের ২২ ডিসেম্বর দেলোয়ার ও মাহমুদাসহ ১৩ জনকে আসামি করে মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ।

এ বছরের ৯ ফেব্রুয়ারি দেলোয়ার ও মাহমুদা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তবে, আবেদন খারিজ করে দিয়ে ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম তাজুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতে হাজিরা দেওয়ার শর্তে পরদিন মাহমুদা আক্তারকে এক মাসের অন্তবর্তীকালীন জামিন দেন মুখ্য বিচারিক হাকিম মো ইসমাইল হোসেন। ওই দিনও দেলোয়ারের জামিন আবেদন নাকচ হয়েছিল। পরে মাহমুদার জামিন বাতিল চেয়ে দায়রা জজ আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।