রাজশাহীতে সুজনের বিরুদ্ধে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা খারিজ

0
70
Sujan

Sujanরাজশাহীতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি ও সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা খারিজ করে দিয়েছেন আদালত। বুধবার রাজশাহীর আমলী আদালতের (২) বিচারক আবদুল মতিন শুনানি শেষে এ আদেশ দেন।

গত ৩০ মার্চ রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সালাউদ্দিন বিশ্বাস এ মামলাটি করেন।

ওই মামলায় সুজন সভাপতি হাফিজুর রহমান খান, সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, রাজশাহী অঞ্চলের সমন্বয়ক সুব্রত পাল ও মাঠকর্মী সানজিদা হক বিপাশাকে অভিযুক্ত করা হয়েছিল।

প্রসঙ্গত,  গত ১৫ মার্চ অনুষ্ঠিত গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সালাউদ্দিন বিশ্বাস। নির্বাচনকালীন সুজনের উদ্যোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তথ্যাবলী সম্পর্কিত একটি প্রচারপত্র বিলি করা হয়। ওই প্রচারপত্রে সালাউদ্দিন বিশ্বাসের নাম না থাকায় তিনি ১০ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণের মামলা দায়ের করেন।

এর আগে সালাউদ্দিন বিশ্বাস সুজন সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠান। এর পরিপ্রেক্ষিতে গত ২৩ মার্চ নোটিশের জবাব দেয় সুজন। ওই জবাবে সুজন সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার উল্লেখ করেন, নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রার্থী হিসেবে সালাউদ্দিন বিশ্বাসের নাম ছিল না। আর এ কারণে সুজনের বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয় বলে দাবি করা হয়।

মাইদুল/এআর