জবির টি-২০ ক্রিকেট প্রতিযোগিতায় ফিন্যান্স বিভাগ চ্যাম্পিয়ন

0
97
জগন্নাথ বিশ্ববিদ্যালয়-লোগো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়-লোগোজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শারীরিক শিক্ষা কেন্দ্রের উদ্যোগে বুধবার প্রথম আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়।

দশ দিনব্যাপী এ প্রযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ২৮টি বিভাগ অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ফিন্যান্স বিভাগ এবং রানার্সআপ হয় দর্শন বিভাগ।

ফিন্যান্স বিভাগ প্রথমে ব্যাট করে নির্ধারিত বিশ ওভারে ১৮৮ রান করে। ১৮৮ রানের বিশাল টার্গেটের জবাবে ব্যাট করতে নেমে দর্শন বিভাগ মাত্র ৮৭ রানে অলআউট হয়ে যায়। ফলে ফিন্যান্স বিভাগ ১০১ রানে বিজয়ী হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিজয়ী ও রানার্সআপদের মাঝে পুরস্কার তুলে দেন।

এ সময় তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ছাত্র-ছাত্রীদের শরীরচর্চা ও মন মানসিকতার বিকাশ সাধনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আর একদিন এই ছাত্র-ছাত্রীদের মধ্য থেকেই দেশের নামকরা ক্রীড়াবিদ বেরিয়ে আসবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আলী নূর এবং উপস্থাপনা করেন গণিত বিভাগের সহকারি অধ্যাপক বিষ্ণুপদ ঘোষ। এ সময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবু মিছির, মাইক্রোবায়োলজি এন্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া এবং শরীরচর্চা শিক্ষা কেন্দ্রের ফিজিক্যাল ইন্সট্রাক্টর গৌতম কুমার দাস, ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ এম শরীফুল ইসলাম এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম শিশির উপস্থিত ছিলেন।