নির্বাচন কমিশনের নির্দেশে নরসিংদী মডেল থানার ওসি প্রত্যাহার

0
55
norsingdi

norsingdiনরসিংদী সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আসাদুজ্জামানকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশে তাকে প্রত্যাহার করা হয়। বুধবার দুপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (তদন্ত) নিকট ওসি তার দায়িত্ব হস্তান্তর করেন।

সদর মডেল থানা সূত্রে জানা যায়, গত ৩১ মার্চ নরসিংদী সদর উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠি হয়। নির্বাচনে কেন্দ্র দখল, জাল ভোট প্রদানসহ মারপিটের ঘটনায় সদর উপজেলার ৩টি কেন্দ্রের ফলাফল স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসাথে ৯ এপ্রিল ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ঘোষণা করা হয়। নির্বাচনে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান নিদিষ্ট প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করতে পারে মর্মে গোয়ন্দা সংস্থাগুলো জাতীয় নির্বাচন কমিশনে রিপোর্ট দাখিল করেন। একইসাথে ৯ এপ্রিলের পূর্বে তাকে প্রত্যাহার করা না হলে পুনরায় বিশৃঙ্খলা দেখা দিতে পারে বলে নির্বাচন কমিশনকে অবহিত করা হয়। এরই ধারাবাহিকতায় নির্বাচন কমিশনার সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আসাদুজ্জামানকে প্রত্যাহার করার নির্দেশ প্রদান করেন।

এদিকে, পুলিশের অপর একটি সূত্র জানায়, ৩ লক্ষ টাকার বিনিময়ে নরসিংদী প্রেসক্লাবের  কম্পিউটার অপারেটর প্রদীপ হত্যা মামলা থেকে এজাহার ভুক্ত আসামি অনামিকা ঘোষকে বাদ দেওয়াসহ ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে পক্ষপাতিত্বমূলক আচরণের অভিযোগ তোলা হয় ওসি আসাদের  বিরুদ্ধে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব প্রাপ্ত ) বিপ্লব দত্ত জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ওসি আসাদুজ্জামান দায়িত্ব হস্তান্তর করেন।

নরসিংদী পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন জানিয়েছেন, নির্বাচন কমিশনের নির্দেশে সদর থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। ধারণা করা হচ্ছে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়েছিল। আপাতত তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়েছে।