মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে সমাবেশ করবে পেশাজীবী পরিষদ

0
70

মাহমুদুর রহমানেসাংবাদিক ও প্রকৌশলী মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) আহ্বায়ক আগামিকাল সমাবেশ করবে।

গণতন্ত্র পুনরুদ্ধার, মাহমুদুর রহমানের মুক্তি, আমার দেশ পত্রিকা প্রকাশ করা ও বাকস্বাধীনতা রক্ষার দাবিতে বৃহস্পতিবার বিকেল ৩টায় সংগঠনটি এ সমাবেশের আয়োজন করে।

এবারের সমাবেশ ‘গণতন্ত্র পুনরুদ্ধার, মাহমুদুর রহমানের মুক্তি, আমার দেশ পত্রিকা প্রকাশ করা ও বাকস্বাধীনতা রক্ষার দাবিতে’ করা হবে বলে জানান বিএসপিপির সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে যোগ দেবেন।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বিএফইউজে সভাপতি জনাব রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক উপাচার্য ঢাবি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক জনাব শফিক রেহমান, কলামিষ্ট ও দার্শনিক জনাব ফরহাদ মজহার, ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, সাবেক উপাচার্য জাবি অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান, বিএফইউজের মহাসচিব জনাব শওকত মাহমুদ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সভাপতি জনাব চাষী নজরুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামালউদ্দিন সবুজসহ চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, আইনজীবী, কৃষিবিদ, শিক্ষক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সকল পেশার নেতৃবৃন্দ।

এমআর/এএস