মনীষাকে নিয়ে সিনেমা হচ্ছে বলিউডে

0
92

MANISHA-KOIRALAঅভিনয় শৈলী আর সৌন্দর্য দিয়ে শুধু ভালো একজন অভিনেত্রী হিসাবে বলিউডে শুধু নিজেকে প্রতিষ্ঠিতই করেননি, বরং জয় করেছেন অগনিত ভক্তের হৃদয়ও। এমনকি ক্যান্সারের সঙ্গে লড়াই করেও জয়ী হয়েছেন বলিউডের এক সময়ের সাড়া জাগানো নেপালি সুন্দরী মনীষা কৈরালা। উচ্চ প্রোফাইল ফিল্ম সেলিব্রিটি শীঘ্রই তার জীবনকাহিনী নিয়ে সিনেমা তৈরি করতে যাচ্ছে বলে জানিয়েছেন মনীষা।

বুধবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, মরণঘাতী ক্যানসারে আক্রান্ত হয়ে তিনি হারিয়েছেন তার অনেক শুভাকাঙ্খীদের। তারপরও ধৈর্য ও সাহস বলেই তিনি জয় করেছেন এ ব্যাধিকে। তাই তার জীবনকাহিনী সবাইকে অনুপ্রাণিত করবে বলেই মনে করেন তিনি।

এ বিষয়ে মনীষা বলেছেন, ‘ক্যানসারের বিরুদ্ধে কঠিন যুদ্ধে জয় পেয়েছিলেন যুবরাজ সিং আর জোলির মতো তারকারা। ক্যানসারকে পরাস্ত করার যুদ্ধে তাদের এ জয় আরও অনেকের মতো আমাকেও অনুপ্রাণিত করেছে’।

ক্যান্সারকে জয় করে মনীষা আবারও ফিরেছেন অভিনয়ে। এমনকি অভিনয়ে নিজেকে আগের রূপে ফিরে পেতে কিগং নামের বিশেষ একধরনের ধ্যানচর্চার কৌশলও রপ্ত করেছেন তিনি। তবে ফিরেই সমাপ্ত করবেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক রাজেন্দ্র লেনিনের একটি মালায়ালম ছবিতে অভিনয়ের কাজ।

এ সম্পর্কে মনীষা বলেন, ‘আমি একজন শিল্পী। অভিনয়কে আমি প্রচণ্ড ভালোবাসি। অনেক কাজের প্রস্তাব পাচ্ছি। যতদ্রুত সম্ভব চলচ্চিত্রে ফিরতে চাই। ক্যানসারকে উপজীব্য করে লেখা ভালো কোনো চিত্রনাট্য পেলে অবশ্যই আমি সেই ছবিতে কাজ করব।’

উল্লেখ্য, জন্মসূত্রে নেপালের সম্ভ্রান্ত কৈরালা পরিবারে বড় হয়েছেন মনীষা। তার দাদু প্রয়াত গিরিজাপ্রসাদ কৈরালা নেপালের সাবেক প্রধানমন্ত্রী ও জনপ্রিয় নেতা ছিলেন।  কেরিয়ারের শীর্ষে থাকাকালীন দাপটের সঙ্গে হিন্দি, তামিল, মালায়ালম সিনেমায় অভিনয় করেছেন। পাশাপাশি বাংলা ছবির দর্শকও তাঁর অভিনয় প্রতিভাকে স্যালুট করেছে। মনীষার এখন পর্যন্ত শেষ ছবি রাম গোপাল ভার্মার ‘ভূত রির্টানস’।