রাণীরবন্দর মহিলা কলেজের প্রভাষক সাময়িক বরখাস্ত

0
68
dinajpur

দিনাজপুরদিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় নজরুল ইসলাম নামে এক প্রভাষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি  রাণীরবন্দর মহিলা কলেজের প্রভাষক।

বুধবার কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেল নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাকে বহিস্কার করেন। কলেজে অনিয়মিতভাবে আসার অভিযোগে তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বহিস্কার আদেশ সূত্রে জানা যায়, গত ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত কলেজে উপস্থিত না থেকে স্বাভাবিক পাঠদান হতে বিরত থাকেন প্রভাষক নজরুল ইসলাম।

এই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.আমিনুল হক বলেন, প্রভাষক নজরুল ইসলাম দীর্ঘদিন কলেজে অনুপস্থিত ছিলেন। বিষয়টি ম্যানেজিং কমিটির সভাপতিকে জানালে তিনি নজরুল ইসলামকে সাময়িক বহিস্কারের নির্দেশ দেন।

অন্যদিকে কলেজ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) জানান, কলেজে উপস্থিত না থাকা কখনই সহ্য করা হবে না। তাই তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

তবে পরিচালনা কমিটির অন্য সদস্যরা বলছেন এটি একটি অবৈধ আদেশ। কমিটির কারো সাথে বৈঠক না করে সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ এতবড় সিদ্ধান্ত নিতে পারেন না।

এদিকে দিনাজপুর শিক্ষাবোর্ডের পরিদর্ষক ফারাজ উদ্দিন তালুকদার জানান, কোন প্রতিষ্ঠান সরাসরি এভাবে সাময়িক বরখাস্ত করতে পারেন না। বিধিমালা মোতাবেক কারণ দর্শানোর নোটিশ দিয়ে জবাব পেয়ে সাময়িক বরখাস্ত করতে পারেন।

কেএফ