জাতীয় পার্টির মহাসচিবের অবৈধ সম্পদের অনুসন্ধানে নামছে দুদক

0
87
Ruhul-amin_Haolader

Ruhul-amin_Haoladerজাতীয় পার্টির (এরশাদ) মহাসচিব ও সংসদ সদস্য এবিএম রুহুল আমীন হাওলাদারের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখল ও সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দু’একদিনের মধ্যে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেবে কমিশন।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে তার বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে বলে নিশ্চিত করেছে দুদকের উপ-পরিচালক ও জনসংযাগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, একটি বেরসরকারি চ্যানেলের প্রতিবেদনে আসে যে, জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদারের প্রতিষ্ঠান কে আর ফ্যাশন পটুয়াখালীর বিভিন্ন এলাকায় অবৈধভাবে কয়েক একর জমি দখল করেছে। এছাড়াও তার বিরুদ্ধে নামে-বেনামে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।

প্রণব কুমার বলেন, ২ এপ্রিল দুদক চেয়ারম্যানের বরাবর একটি আবেদনের মাধ্যমে রুহুল আমিন হাওলাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসে। অভিযোগে পত্রে বলা হয়, এবিএম রুহুল আমিন হাওলাদার গত পাঁচ বছর মহাজোট সরকারের অংশ থেকে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে মালিক হয়েছেন বিশাল সম্পত্তির। এ সময় তিনি নিজের ও আত্মীয়-স্বজনের নামে অবৈধভাবে দখল করেছেন বিশাল ভূ-সম্পত্তি। এছাড়া কে আর ফ্যাশন নামে একটি প্রতিষ্ঠান গড়ে এর নামেও করেছেন প্রচুর অবৈধ সম্পত্তি।

অভিযোগটি যাচাই-বাছাই শেষে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগটি প্রাথমিকভাবে প্রমাণিত হলে বুধবার অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন।