কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় জামায়াতের তান্ডব

brahmanbaria

brahmanbariaজামায়াতে ইসলামীর সহকারী সেত্রেটারী জেনারেল ও মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের প্রতিবাদে গতকাল গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ব্যাপক তান্ডব চালিয়েছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

জানা যায়, গতকাল রাত ১টার দিকে পৌর এলাকার আড়াইবাড়ি কদমতলি মোড় থেকে লাঠি মিছিল নিয়ে জামায়াতের একটি মিছিল পুরাতন বাজারের দিকে আসতে চাইলে পুলিশ বাঁধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় শিবির কর্মীরা প্রায় অর্ধশতাধিক ককটেলের বিষ্ফোরণ ঘটায়। এ সময় ১০জন আহত হয়।

বিক্ষোভকারীরা উপজেলা সদরের প্রবেশ পথ ষ্টীল ব্রীজের পাটাতন খুলে যোগাযোগ বিছিন্ন করে দেয় এবং একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে। তারা একটি ফায়ার সার্ভিসের গাড়ি ভাংচুর করে। এ সময় পুলিশ ১৯ রাউন্ড  রাবার বুলেট ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলার কুটি চৌমুহনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোঃ আবুল বাসার ভূঁইয়া বলেন, রাতে কসবা পুরাতন বাজারের দিকে লোকবল নিয়ে পানিবাহী গাড়ি নিয়ে আসার সময় কসবা টি.আলী বাড়ি মোড় আসলে বিক্ষোভকারীরা ফায়ার সার্ভিসের গাড়িটি ভাংচুর করে। পরে মইনপুর বিজিবি ক্যাম্পে গিয়ে আশ্রয় নেয়।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে গতকাল শুক্রবার সকালে কসবা থানায় সাধারণ ডাইরি করা হয়।

এ ব্যাপারে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, বিক্ষোভকারীরা লাঠি সোটা নিয়ে উপজেলা সদরে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। এ সময় জানমাল রক্ষার্থে পুলিশ ১৯ রাউন্ড রাবার বুলেট ছোড়ে ছত্রভঙ্গ করে দেয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমান জানান খবর পেয়ে গভীর রাতে ২ প্লাটুন বিজিবি সদস্য নিয়ে ঘটনার স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।