ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারির জামিন আবেদন নাকচ

0
56
cathradol president&secraytary

cathradol president&secraytaryছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একইসাথে ছাত্রদলের সেক্রেটারি হাবিবুর রশিদ হাবিবেরও জামিন আবেদন নাকচ করে দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে আদালতের কাছে শাহবাগ ও সূত্রাপূর থানার চার মামলায় ২৪ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ। একই সাথে জুয়েলের আইনজীবীরাও জামিনের আবেদন করেন আদালতে।

বুধবার বেলা ১২টার দিকে আসামিরা আদালতে ছাত্রদলের সভাপতি জুয়েল ও সেক্রেটারি হাবিবকে হাজির করে।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম ও মারুফ হোসেন রিমান্ড ও জামিন দু’টোই নাকচ করে দিলেও সূত্রাপূর থানার মামলায় জুয়েলকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে পুলিশকে নির্দেশ দেন আদালত।

এদিকে, ছাত্রদলের সেক্রেটারি হাবিবুর রশিদ হাবিবের তিন মামলায় ১৪ দিন রিমান্ডের আবেদন করা হয়। দু’পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম তাকে জেলহাজাতে পাঠানোর নির্দেশ দেন।

এ মামলায় হাবিবুর রশিদ হাবিবের আইনজীবীরা তার জামিনের আবেদন করলে আদালত তার জামিন ও রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, জুয়েল ও হাবিবের বিরুদ্ধে গত বছরের মে, জুলাই ও নভেম্বর মাসে গাড়ি ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের অভিযোগে এসব মামলা দায়ের করা হয়েছিল।

এমআর/এএস