ব্রাহ্মণবাড়িয়ায় শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

brahmanbariaউৎসব মুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইরে অনুষ্ঠিত হয়েছে দশম শিশু মেধাবৃত্তি পরীক্ষা। এটি জেলার শিশুদের সবচেয়ে বড় পরীক্ষার আসর হিসেবে পরিচিত। চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজ, আঞ্জুমান আরা স্কুল ও আবদুর রউফ চৌধুরী স্মৃতি আদর্শ কিন্ডার গার্টেনের যৌথ উদ্যোগে আজ সকালে এই মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিগত ২০০৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার শিশুদের মেধাদীপ্ত করে তুলতে প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এই মেধা বৃত্তির প্রচলন করেন।

শুক্রবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে মেধাবৃত্তি পরীক্ষা উদ্বোধন করেন র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এ বছর জেলার ৯টি উপজেলার ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ২’শ ২৪ জন শিক্ষার্থী মেধাবৃক্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। মেধাবৃত্তি পরীক্ষায় চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। মূখ্য সমন্বয়কের দায়িত্ব পালন করছেন চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মকবুল আহমেদ। পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে শতকরা ৫ ভাগকে শিশু মেধাবৃত্তি ও ২০ ভাগকে সাধারণ বৃত্তি প্রদান করা হবে।

এ ব্যাপারে শিশু মেধাবৃত্তির প্রধান পৃষ্ঠপোষক ও স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, গ্রামাঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদেরকে মেধাদীপ্ত করে আগামি দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলাই এই মেধাবৃত্তি পরীক্ষার উদ্দেশ্য। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামিতে পরীক্ষার্থীর সংখ্যা আরও বাড়বে বলে মনে করি।

এই বিভাগের আরো সংবাদ