অবৈধ বিদ্যুৎ সংযোগ এবং মাদক বিক্রির স্থানে অভিযান

0
53
chittagong

chittagongচট্টগ্রাম নগরীর লালখানবাজারের মতিঝর্ণা এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ এবং মাদক বিক্রির স্থানগুলোতে একযোগে সাঁড়াশি অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় ১১ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার বিকেল চারটা থেকে প্রায় দুঘণ্টাব্যাপী এ অভিযান  চালায় মহানগর পুলিশ।

অভিযান নেতৃত্বে ছিলেন, অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) বাবুল আক্তার এবং অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. শহীদুল্লাহ।

অভিযানে এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ আছে এমন ৫ টি স্থান থেকে রিক্সার ১৬৫টি চার্জারসহ সাতজনকে আটক করা হয়। এছাড়াও ২৫টি মাদকের আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়। মাদক বিক্রির সাথে জড়িত চারজনকে আটক করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার বলেন, এলাকায় কমপক্ষে ২৫ টি স্পটে মাদক বিক্রেতারা মাদক বিক্রি করে আসছিল। এসব আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করি। এছাড়াও অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে রিক্সার ব্যাটারি চার্জ দিতো আমরা তাও জব্দ করেছি। এ ঘটনায় আরো ৭ জনকে আটক করি।

আটক ৭ জনের বিরুদ্ধে বিদ্যুৎ আইনে এবং চারজনের বিরুদ্ধ মাদক আইনে মামলা দায়ের করা হচ্ছে বলে জানান তিনি।

নগরীর এমন অপরাধ প্রবণ এলাকাগুলোতে নিয়মিত অভিযান চলবে বলে জানান তিনি।

লালখান বাজার এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকাণ্ড চলে আসছে। তাই এসব এলাকায় অহরহ মাদক বিক্রি, সেবন, ছিনতাই ও চুরি-ডাকাতিসহ নানান  অপকর্ম চলে। পুলিশের অভিযানে সাময়িক বন্ধ থাকলেও কিছুদিন যেতে না যেতে আবারও সক্রিয় হয়ে উঠে এসব চক্র। নিয়মিত অভিযান চালালে এসব অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ হবে বলে জানান তারা।

এমএস/সাকি