বাংলালিংক থ্রিজি এখন সিলেটে

0
73
বাংলালিংক থ্রিজি

বাংলালিংক থ্রিজিদেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর বাংলালিংক সিলেটের রোজভিউ হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা চালু করেছে।

মেয়র আরিফুল হক চৌধুরির উপস্থিতিতে আজ মঙ্গলবার বেলা ১১টায় বেলুন উড়ানোর মধ্য দিয়ে এই থ্রিজি সেবা উদ্বোধন করা হয়।

বাংলালিংক এ সেবা উদ্বোধন করেছে যেখানে থ্রিজি ক্যারাভ্যান, ঘোড়ার গাড়ি, প্যাডেল ভ্যান এবং বহুল জনপ্রিয় বাংলালিংকের জিঙ্গেলের সুর সবার মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ছড়িয়ে দেয়। গত ১০ অক্টোবর বাণিজ্যিকভাবে বাংলালিংক থ্রিজি এর যাত্রা শুরু করে খুব অল্প সময়ের মধ্যেই রাজধানী ঢাকা, খুলনা, বন্দরনগর চট্টগ্রাম ও নারায়নগঞ্জের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা পৌঁছে দেয়।

পরে এক র‍্যালী অনুষ্ঠিত হয় এতে বাংলালিংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিলেটের রিজিওনাল কমার্শিয়াল হেড শেখ নুর-উল-আলম এবং বাংলালিংকের পি আর অ্যান্ড কমিউনিকেশন অ্যাসোসিয়েট ম্যানেজার ইফতেখার আযম।

এই সময় উল্লেখ করা হয়, এ সেবা সিলেট শহরের জনগণকে প্রযুক্তির নতুন এক দিগন্তে নিয়ে যাবে। কারণ বাংলালিংকের স্লোগানই হচ্ছে ‘সবার জন্য বাংলালিংক থ্রিজি’, যা গ্রাহকদের উচ্চ গতিসম্পন্ন ডাটা কানেক্টিভিটির সুবিধা পাওয়ার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ দেবে। বাংলালিংকের থ্রিজি সেবা গ্রহণকারী একজন গ্রাহক ভিডিও কলও করতে পারবেন। এদেশে বাংলালিংকই হলো প্রথম মোবাইল ফোন অপারেটর যেটি তার গ্রাহকদের জন্য লোকাল রেডিও অ্যাপস, অডিও স্ট্রিমিং ও ভিডিও স্ট্রিমিং সার্ভিস এবং আরো কিছু প্রয়োজনীয় মোবাইল পোর্টালসহ থ্রিজি উপযোগী নানা কনটেন্ট সেবা নিয়ে এসেছে।

বাংলালিংকের রিজিওনাল কমার্শিয়াল হেড শেখ নুর-উল-আলম বলেন, ‘‘বাংলালিংক সব সময়ই তার প্রতিশ্রুতির আলোকে বাংলাদেশের টেলিযোগাযোগ প্রযুক্তির নিত্যনতুন সেবা প্রবর্তনে অগ্রণী ভূমিকায় থাকে। সে অনুযায়ী অধিকতর উন্নত মানের সেবা দিতেই সিলেটে উদ্বোধন করা হলো থ্রিজি সেবা”।

বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হলো বাংলালিংক; যাদের প্রায় দুই কোটি ৯০ লাখের মত গ্রাহক রয়েছে। প্রসঙ্গত, বাংলালিংক হচ্ছে নেদারল্যান্ডসভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।

সাকি/