নিটল-টাটা র‌্যালিক্রস চ্যাম্পিয়নশীপ ১৯ এপ্রিল

0
75

rallycrossবাংলাদেশ মোটরস্পোর্টস আয়োজন করতে যাচ্ছে দেশের সর্বপ্রথম মোটরস্পোর্টস ইভেন্ট ‘নিটল-টাটা র‌্যালিক্রস চ্যাম্পিয়নশীপ-২০১৪’। বাংলাদেশকে সবধরণের মোটর স্পোর্টিং এর অভিজ্ঞতা দেওয়া থেকে শুরু করে দেশকে আন্তর্জাতিক মোটরস্পোর্টিং এর দৃশ্যপটে নিয়ে যাওয়াই এ উদ্যোগের লক্ষ্য।

এ সম্পর্কে বাংলাদেশ মোটরস্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এস এস সরোয়ার বলেন, এই মোটর স্পোর্টস ইভেন্টটি আয়োজনের মাধ্যমে বাংলাদেশে একটি ঐতিহাসিক দিনের সূচনা হবে এবং দেশে শিগগিরই আন্তর্জাতিক মোটরস্পোর্টিং এর এরিয়াভুক্ত হবে।

বাংলাদেশ মোটর স্পোর্টস বাংলাদেশে মোটরস্পোর্টস ইভেন্ট অযোজক যারা মোটরস্পোর্টস ও অটোমোবাইলজম এর প্রসারকে মাথায় রেখে ২০০৬ সাল হতে বিভিন্ন ধরণের  মোটরস্পোর্টিং ইভেন্ট এর আয়োজন করে আসছে।

১৯ এপ্রিল তারা যে ইভেন্টির আয়োজন করতে যাচ্ছেন তাতে  মোটরস্পোর্টসের আসল স্বাদ পাওয়া যাবে বলেও মনে করেন আয়োজক প্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার আবু নঈম মো.শরিফ।

উল্লেখ্য, বাংলাদেশ মোটরস্পোর্টস দেশের গুরুত্বপূর্ণ শহরগুলিতে আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটা শ্রেণী হতে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীরা ঢাকায় প্রধান চ্যাম্পিয়ন প্রতিযোগীতায় অংশগ্রহন করতে পারবে।

প্রতিয়োগীতায় অংশ গ্রহণের জন্য ২০০০ ও ১০০০ টাকায় নিবন্ধন করতে হবে। প্রতিটি চালক/ গাড়ী নির্দিষ্ট বিরতিতে ৩টি করে ল্যাপ এর সুযোগ পাবে এবং ৩টি ল্যাপের সেরা টাইমিংটা রেকর্ড করা হবে।

র‌্যালিক্রসিং ইভেন্টে গতির চাইতে চালকের পারদর্শিতা বেশি গুরুত্বপূর্ণ বিবেচিত হবে।

এমআর