‘জীবনের উপর হুমকি আসে এমন কাজ পরিহার করতে হবে’

0
58
চাঁদপুর

চাঁদপুর মানুষের জীবনের উপর হুমকি আসে এমন সকল কাজ পরিহার করতে হবে। সড়ক দুর্ঘটনা হ্রাস এবং নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষ্যে চাঁদপুরে বিআরটিএর র‌্যালি ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন এ কথা বলেন।

মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার ও কনফারেন্সে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, যে গাড়ি চালিয়ে নিজেদের ভাত ও রুটির ব্যবস্থা করে সে হচ্ছে পেশাদার ড্রাইভার। পেশাদার ড্রাইভারদের সর্বক্ষণ সচেতন থাকতে হবে। আমাদের দেশে ও বিদেশে গাড়ি চালানোর ব্যবস্থা এক নয়। বর্তমানে সকল পেশাজীবী গাড়ি চালকরা সচেতন। শুধু নিজে সচেতন হলে চলবে না, অন্যকেও সচেতন হতে হবে। তাহলেই দুর্ঘটনা এড়ানো সম্ভব। পৃথিবীতে মানুষের জন্য মানুষ। তাই মানুষকে বাঁচিয়ে নিজেদের পেশা ঠিক রাখতে হবে।

তিনি চালকদের উদ্দেশ্যে আরো বলেন, এ পেশার মাধ্যমে যাত্রীদের সেবা করবেন এবং নিজেরা আর্থিকভাবে লাভবান হবেন। এ পেশাকে কোনভাবে ছোট করে দেখবেন না। আমি ড্রাইভার তাই বলে আমি আমার পরবর্তী প্রজম্মকে ড্রাইভার হিসেবে তৈরী করব এই মনোভাব নিয়ে কখনোই গাড়ি চালাবেন না। ট্রাফিক আইন মেনে চলতে হবে। যত্রতত্র স্থানে গাড়ি পার্কিং কবেন না।

চাঁদপুর বি.আর.টি এর উপ-পরিচালক ফারহানুল ইসলামের সভাপতিত্বে এবং ইউনুছ উল্ল্যার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুদ আলম সিদ্দিকী, এ এস পি হেডকোর্য়াটার শচীন চাকমা, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দুলাল চন্দ্র সূত্রধর, চাঁদপুর বিআর টি এর মটরযান পরিদর্শক মাহবুব কামাল, ট্রাক মালিক সমিতির সভাপতি মমিন মিয়া, মহামায়া একতা ড্রাইভার সমিতির সভাপতি মো. মিন্টু। পেশাজীবী চালকদের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি হযরত আলী, আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক নবির হোসেন প্রধান, কার্য নির্বাহী সদস্য নুরুল ইসলাম নুরু, আবুল কালাম মন্টু প্রমুখ।

এসএমজে/সাকি