চমক নেই মতিন স্পিনিংয়ের লেনদেনে

0
60
Matin-Spining
মতিন স্পিনিং-লোগো

Matinপুঁজিবাজারে নতুন লেনদেন চালু হওয়া মতিন স্পিনিংয়ের শেয়ার লেনদেনে তেমন কোন চমক দেখা যায়নি। লেনদেন হয়েছে তবে শেয়ারটির দাম খুব বেশি বাড়েনি প্রথম দিনে।  মঙ্গলবার  কোম্পানিটির শেয়ার ৪৫ টাকায় লেনদেন শুরু করলেও দিনশেষে  দর ৪১ টাকা ৯০ পয়সায় দাঁড়িয়েছে।

তবে, প্রথম দিনেই শেয়ারটির দর ৫ টাকা বা ১৪ শতাংশ বেড়ে গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে।

উল্লেখ্য, এর আগে লেনদেনের প্রথম দিনেই এমারেল্ড অয়েল, এ এফসি অ্যাগ্রো এবং মোজাফফর হোসেন স্পিনিংয়ের শেয়ার দর তিন থেকে চারগুণ বেড়েছে। সেই হিসেবে মতিন  স্পিনিংয়ের শেয়ার দর বাড়ে নি।

এ প্রসঙ্গে বাজার সংশ্লিস্টরা বলছেন, বস্ত্র খাতের এই কোম্পানিটি  অতিরিক্ত প্রিমিয়াম নিয়ে বাজারে তালিকাভুক্ত হয়েছে। তুলনামূলকভাবে অন্য শেয়ারের থেকে এই শেয়ায়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ কম।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ কোম্পানিটির শেয়ার ৪১ টাকা ৬০ পয়সা থেকে ৫০ টাকা পর্যন্ত উঠানামা করে। এদিন কোম্পানির ৪৩ লাখ ৮০ হাজার শেয়ার ১৮ হাজার ৬৮১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৩৬০ কোটি ৭১ লাখ টাকা।

মতিন স্পিনিং ২৭ টাকা প্রিমিয়াম সহ ৩৭ টাকা মূল্যের শেয়ার নিয়ে বাজারে আসে। এই শেয়ারের লট নির্ধারণ করা হয়েছে ২০০ টিতে। কোম্পানির পরিশোধিত মূলধন রয়েছে ৯৭ কোটি ৫ লাখ টাকা।

কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৯ কোটি ৭৪ লাখ ৯০ হাজার। কোম্পানিটির সার্বিক মূল্য আয় অনুপাত বা পিই রেশিও দাঁড়িয়েছে ১০ দশমিক ৩২ পয়েন্ট।

অর্থসূচক/এসএ/এমআরবি/