ফাঁসি কার্যকরের পর রাজশাহীতে শিবিরের তান্ডব
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

ফাঁসি কার্যকরের পর রাজশাহীতে শিবিরের তান্ডব

rajshahi_distমানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত জামায়াতের সহকার সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের পর রাত থেকে রাজশাহী মহানগরজুড়ে বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে পুরো নগরী নিস্তদ্ধ হয়ে যায়।

শুক্রবার সকালে মহানগরীর সিটি পাইপাস এলাকায় গাছ কেটে রাস্ত অবরোধ করে রাখে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় রাস্তার দুই পাশে তীব্র যানজট দেখা দেয়।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে মহানগরীর সাগরপাড়া এলাকায় বিদ্যুকেন্দ্রে পেট্রোল বোমা হামলা করে শিবির কর্মীরা। ওই সময় আশাপাশির ১০টি দোকান ভাংচুর করে তারা।  এসময় শিবির সন্দেহে ৫ জনকে আটক করে পুলিশ।

এদিকে বৃহস্পতিবার সাড়ে ১১ টার বিনোদপুর এলাকায় জামায়াত-শিবির কর্মীরা রাস্তা অবরোধ করে। জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে াবার বুলেট, টিয়ারশেল ও শর্টগানের গুলিবর্ষণ করে। এ ঘটনায় অন্তত ১৫ জন শিবিরকর্মী আহত হয়।

এছাড়া রাত ১১টার পর থেকে মহানগরীর দাশপুকুর, শালবাগান, ডিঙ্গাডোবা ও সাহেব বাজারসহ মহানগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের সঙ্গে শিবির কর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এর আগে মহানগরীর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাত ৮টার দিকে মহানগরীতে বিজিবি মোতায়েন করা হয়। সন্ধ্যার পর থেকেই মহানগরীর দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। জনশূন্য হয়ে পড়ে রাস্তাঘাট। পুরো নগরী নিস্তদ্ধ হয়ে যায়।

নগর পুলিশ সদর দফতর সূত্র জানায়, পুরো মহানগরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর পয়েন্টগুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া চেকপোস্ট বসানো। বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতা এবং র‌্যাব-পুলিশের টহল।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার (আরএমপি) ব্যারিস্টার মাহবুবুর রহমান জানান, নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। যেকোনো ধরনের নাশকতার চেষ্টা চালালে তা কঠোর হাতে দমন করা হবে। এনিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হবার আহবান জানান তিনি।#

মাইদুল ইসলাম

এই বিভাগের আরো সংবাদ