সোমবার থেকে সপ্তাহব্যাপী গণসংযোগে নামছে আ. লীগ

নিজস্ব প্রতিবেদক

0
91

‘দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনাকে সহযোগিতা করুন’ এই স্লোগানে সোমবার (১ অক্টোবর) থেকে রাজধানী ঢাকায় সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। পর্যায়ক্রমে সারা দেশের প্রতিটি ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা এই গণসংযোগ কর্মসূচি পালন করবে।

আজ রবিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলটির সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কর্মসূচি  ঘোষণা করেন।

তিনি বলেন, আগামীকাল থেকে গণসংযোগ কর্মসূচি শুরু হবে। স্টিম পর্যায়ে, গ্রাসরুট পর্যায়ে, মফস্বল গ্রাম, ওয়ার্ডে পযায় এই কর্মসূচি পালন করার নিদের্শনা দিয়েছি।

তিনি বলেন, ঢাকার মধ্যের চার টিমের নেতৃত্বে গণসংযোগ কর্মসূচি পালন করা হবে। সপ্তাহব্যাপী এই কর্মসূচি ৭ অক্টোবর পর্যন্ত  চলবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এই চার টিমের নেতৃত্ব দিবেন।

তিনি জানান, সোমবার সকাল ১১টায় উত্তরা থানায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা দীপু মনির নেতৃত্বে গণসংযোগ কর্মসূচি শুরু হবে। বিকাল ৪ টার দিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ নেতৃত্বে ওয়ারী থানায়,  জাহাঙ্গীর কবির নানক নেতৃত্বে মোহাম্মদপুর থানা ও আবদুর রহমানের নেতৃত্ব পল্টন থানায় গণসংযোগ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এই চারটি টিম প্রতিদিন থানাগুলোর তিন ওয়ার্ডে যাবেন বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক বিবৃতিতে আওয়ামী লীগের সারাদেশের নেতা-কর্মীদের প্রতি দলের কেন্দ্রীয় কমিটি ঘোষিত দেশজুড়ে সপ্তাব্যাপী ‘গণসংযোগ কর্মসূচি’ পালন করার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপি কোনো গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন করলে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো। ২০১৪ সালের মতো সহিংসতা করলে প্রশাসনিকভাবে যা যা করা দরকার, করা হবে। আমরাও বসে বসে ডুগডুগি বাজাবো না, সমুচিত জবাব দেয়া হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম,পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বিজ্ঞান  ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর সবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

অর্থসূচক/জেডআর