৭ সপ্তাহের আগে মাঠে দেখা যাবে না তামিমকে

নিজস্ব প্রতিবেদক

0
103

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রিলঙ্কার বিরুদ্ধে ব্যাট করতে নেমে কব্জিতে ব্যাথা পান তামিম ইকবাল। হাতের চিকিৎসা করাতে লন্ডনের সাউদাম্পটনের উদ্দেশ্যে তামিম রওয়ানা হয়েছিলেন ২৭ সেপ্টেম্বর। যাওয়ার আগে জানিয়েছিলেন, খুব বেশি সমস্যা না হলে ১ অক্টোবর দেশে ফিরে আসবো।

আজ বিকেল ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দেশে ফিরেন তামিম। সেখানেই তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে নিজের ইনজুরির সর্বশেষ অবস্থার কথা জানান। তামিম জানান, অন্তত ৭ থেকে ৮ সপ্তাহ সময় লাগতে পারে তার পুরোপুরি সুস্থ হতে।

বিমান বন্দরে উপস্থিত সাংবাদিকদের তামিম বলেন, ‘ডাক্তাররা জানিয়েছে, আপাতত নতুন কোনো চিকিৎসা লাগবে না। তবে পুরোপুরি সুস্থ হতে সর্বোচ্চ ৭ থেকে ৮ সপ্তাহ লাগতে পারে। যদিও ডাক্তার জানিয়েছেন, ৫ সপ্তাহ পর তাকে দেখিয়ে আসতে।

উল্লেখ, সেদিন খেলার শুরুতেই সুরঙ্গা লাকমালের বলে বাম হাতের কব্জিতে ব্যাথা পান তামিম ইকবাল। সঙ্গে সঙ্গেই তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হাসপাতালে। তখনই স্ক্যান করে জানা যায়, তামিমের হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে। তবুও ওই ম্যাচের শেষ দিকে ভাঙা হাত নিয়ে ব্যাট করতে নেমে যান তামিম। যা রীতিমত বিস্ময় এবং এক বিরল উদাহরণ তৈরি করেছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচের দু’দিন পরই দেশে ফিরে আসেন তামিম। তখনই জানিয়েছিলেন, উন্নত চিকিৎসার জন্য যেতে পারেন বিদেশে। শেষ পর্যন্ত লন্ডন গিয়ে ডাক্তার দেখিয়ে আসলেন দেশ সেরা এই ওপেনার।

অর্থসূচক/জেডএ/জেডআর