দাবি আদায়ে বিএনপির ৭ দফা, ১২ লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক

0
81

আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ৭ দফা দাবি ১২টি লক্ষ্য ঘোষণা করেছে বিএনপি।

রবিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায় সভাপতির বক্তব্যে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩ অক্টোবর জেলা পর্যায়ে সমাবেশ এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি এবং ৪ অক্টোবর মহানগর পর্যায়ে সমাবেশ এবং বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান।

কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব বলেন, পর্যায়ক্রমে আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করা হবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া অসুস্থ। অনেক অসুস্থ। কিন্তু তার মনোবল ভেঙে পড়ে নি। তিনি বলেছেন, শেষ সময় পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যেতে চায়।

ফখরুল আরও বলেন, সরকার ও পুলিশ কর্মকর্তাগণ একবারও চিন্তা করছেন না। যখন তদন্ত করে প্রমাণিত হবে যে মামলা ভিত্তিহীন। তখন কি হবে। শেষ রক্ষা হবে না। তখন তাদের সকলকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

৭ দফা ও ১২ লক্ষ্য
নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সকল মামলা প্রত্যাহার, তারেক রহমানসহ সকল বন্দিদের মিথ্যা মামলা প্রত্যাহার, জাতীয় সংসদ ভেঙে দেয়া, সরকারের পদত্যাগ, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সকল দলের সঙ্গে আলোচনা করে নিরপেক্ষ সরকার গঠন, ইভিএম বাতিল, ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ নির্বাচনে সেনা মোতায়েন, আন্তর্জাতিক পর্যবেক্ষকের জন্য অবাধ বিচরণের সুযোগ দেয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন ইত্যাদি।

অর্থসূচক/জেডআর