ছাত্রলীগের বক্তব্যের প্রতিবাদে উপাচার্যকে প্রতিবাদলিপি

0
56
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং মিডিয়া ব্যক্তিত্ব রাজীব মীরের বিরুদ্ধে জবি ছাত্রলীগের সভাপতির আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে সোমবার উপাচার্য মীজানুর রহমানের কাছে প্রতিবাদলিপি ও স্মারকলিপি দিয়েছেন ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে ছাত্রলীগের হামলার বিচার ও নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই বিভাগের ছাত্র ও দৈনিক অর্থনীতি প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হাসান ইমাম।

এছাড়া ছাত্রলীগের হামলা ও আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে আগামিকাল মঙ্গলবার ক্যাম্পাসে মানববন্ধনের ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক হেলেনা ফেরদৌসী সাংবাদিকদের বলেন, কোন প্রকার তথ্য প্রমাণ ছাড়া একজন শিক্ষকের বিরুদ্ধে একটি পক্ষ আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে উপাচার্যকে প্রতিবাদলিপি ও স্মারকলিপি দিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য গত ৩০ মার্চ এক ছাত্রীকে উত্ত্যক্তকালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র হাসান ইমাম প্রতিবাদ করায় মারধর করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসহম্পাদক মো. ইব্রাহিম ও কানন। এ ঘটনার প্রতিবাদে গত বৃহস্পতিবার ফেসবুকে স্ট্যাটাস দেন ওই বিভাগের শিক্ষক রাজীব মীর। ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় গত রোববার এক মানববন্ধনে আপত্তিকার বক্তব্য দেন ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের পক্ষের নেতা-কর্মীরা।

এ বিষয়ে প্রক্টর অশোক কুমার সাহা বলেন, হাসান ইমামের লিখিত পেয়েছেন তিনি। ঘটনাটি তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এমআই/সাকি