বাংলাদেশের সেরা রিটেইল ব্যাংক পুরস্কার পেল ইবিএল

0
55
ইবিএল

ইবিএলইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) ‘বাংলাদেশের সেরা রিটেইল ব্যাংক পুরস্কার-২০১৪’ লাভ করেছে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনিতে দ্য এশিয়ান ব্যাংকার কর্তৃক আয়োজিত ইন্টারন্যাশনাল এক্সিলেন্স ইন রিটেইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস-২০১৪ পুরস্কার প্রদান অনুষ্ঠানে ইবিএল এ সম্মাননা লাভ করে।

এশিয়ান ব্যাংকার কর্তৃক প্রবর্তিত এবং বিশ্বের খ্যাতনামা ব্যাংকার, বিশেষজ্ঞ ও একাডেমিকদের দ্বারা পরিচালিত এ পুরস্কারটি অন্যতম সম্মানজনক হিসেবে স্বীকৃত। এ বছর এশিয়া-প্যাসিফিক, মধ্যপ্রাচ্য সেন্ট্রাল এশিয়া ও আফ্রিকার ২৯টি দেশের পুরস্কার বিজয়ী ব্যাংকের প্রায় ২০০ প্রতিনিধি পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগদান করেন।

ইবিএল ২০১৩ সালে তাদের ডিপোজিট প্রোডাক্টগুলো পুনর্গঠিত করে এবং ৭টি নতুন আমানত প্রকল্প চালু করে। এর ফলে ব্যাংকের রিটেইল ডিপোজিট ২০ শতাংশ এবং রিটেইল গ্রাহক সংখ্যা ২৮ শতাংশ বৃদ্ধি পায়।

ইবিএল তাদের ভিসা প্লাটিনাম, ভিসা সিগনেচার ও ভিসা ইনফিনিটি কার্ডধারীদের জন্য বাংলাদেশে প্রথম এয়ারমাইল রিওয়ার্ড প্রোগ্রাম “ইবিএল স্কাইমাইলস” চালু করে। এর ফলশ্রুতিতে ২০১৩ সালে কার্ডপ্রতি ব্যয়ের প্রবৃদ্ধি ঘটেছে ৮.৪ শতাংশ।

ক্রেডিট কার্ড ও ডিপোজিট ব্যবসায় উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করে ইবিএল তাদের মার্কেট শেয়ার উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। ইস্টার্ণ ব্যাংকের মোট রাজস্ব ৯০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, মুনাফা বৃদ্ধি পেয়েছে ১৫ শতাংশ এবং রিটেইল এসেট বেড়েছে ৯.৬১ শতাংশ।

ইতিপূর্বে এ বছরের প্রথমে পর্তুগালে “বেস্ট পার্টনার ফর ওয়ার্কিং ক্যাপিটাল সল্যুশন্স” হিসেবে আইএফসি’র গ্লোবাল অ্যাওয়ার্ড লাভ করে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড।

সাকি/