অন্ধকারেও ভিডিও করা যাবে আলফা-৭এস দিয়ে

0
137
Sony-A7s

Sony-A7sআলোক স্বল্পতায় ভিডিও করা নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। এই সমস্যার সমাধানে আলফা-৭এস নামের এক ক্যামেরা বাজারে ছাড়তে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান সনি। এমনকি এই ক্যামেরা দিয়ে অন্ধকারেও ভিডিও ধারণ করা যাবে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নেভাদায় অনুষ্ঠিত এক প্রযুক্তি মেলায় এই ক্যামেরাটি প্রদর্শন করেছে সনি কর্তৃপক্ষ। খবর ম্যাশেবল নিউজের।

১২ দশমিক ২ দুই মেগাপিক্সের এই ক্যামেরাটিতে রয়েছে বাইনজ এক্স নামের সনির পেটেন্টকৃত ইমেজ প্রসেসর, যা ক্রিস্টাল ক্লিয়ার চিত্র ধারণের নিশ্চয়তা দিবে।

সনি জানিয়েছে, এই ক্যামেরা দিয়ে স্বল্প আলোতে শুধু নয়, বরং অন্ধকারে ৪ হাজার রেজুলেশনের ভিডিও ধারণ সম্ভব। তবে এই জন্য এক্সটার্নাল রেকর্ডারের প্রয়োজন পড়বে। এই ব্যবস্থা না থাকলে ক্যামেরাটির নিজস্ব রেকর্ডারে ১০৮০ রেজুলেশনের ভিডিও ধারণ করা যাবে।

শুধু তাই নয়, এটি পৃথিবীর প্রথম ক্যামেরা যা দিয়ে ৪ হাজার রেজুলেশনের ফুল ফ্রেম ভিডিও করা সম্ভব। এছাড়াও হাইপার ডেফিনেশন (এইচডি) ভিডিও’র ক্ষেত্রে ৬০ ফ্রেম পার সেকেন্ড সুবিধা পাওয়া যাবে এই ক্যামেরায়।

তবে এখনই হাতের নাগালে পাওয়া যাবে না এই ক্যামেরা। সেই জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক মাস। ক্যামেরাটির কিনতে কত খরচ পড়তে পারে সে সম্পর্কে অবশ্য এখনো কিছু জানায়নি সনি।