খালেদার তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

0
85
বাঁ থেকে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী ও আবদুর রেজাক খান। ছবি : সংগৃহীত

বোমা বিস্ফোরণের অভিযোগে খালেদা জিয়ার তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার মামলাটি রাজধানীর পল্টন থানায় এ মামলা  করা হয়েছে। মামলার বাদী উপপরিদর্শক (এসআই ) মো. জাহিদুল ইসলাম।

তিন আইনজীবী হলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

বাঁ থেকে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী ও আবদুর রেজাক খান। ছবি : সংগৃহীত

শুক্রবার দুপুরে পল্টন থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই ) সুলতানা জানান, তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে বোমা বিস্ফোরণের অভিযোগে মামলা করা হয়েছে।

এদিকে মামলার বিষয়ে আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সরকার খালেদা জিয়াকে কারাগারে রাখার জন্য সব প্রচেষ্টা চালাচ্ছে। আইনি প্রক্রিয়ায় যখন জামিন হয়, তখন উচ্চ আদালতে আপিল দায়ের করা হয়। এতেও যখন সুবিধা হচ্ছে না, তখন খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে খালেদা জিয়ার আইনি সহায়তার ব্যাপারে প্রতিবন্ধকতা তৈরির চেষ্টা করা হচ্ছে।

কিন্তু সরকারের কোনো প্রচেষ্টাই সফল হবে না বলে জানা তিনি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান। ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি। এ সময় পুলিশ যান চলাচলে সহযোগিতা করতে চাইলে বিএনপির এসব আইনজীবী এবং অন্য নেতাকর্মীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেল বিস্ফোরণ ঘটান।

অর্থসূচক/এসকে